কোহলি-রোহিত নন, আসন্ন টি-২০ বিশ্বকাপে তরুণ প্রতিভার দিকে নজর দিতে বললেন শাস্ত্রী

শাস্ত্রীর মতে, দল নির্বাচন করার সময় শুধু ‘সাম্প্রতিক ছন্দ’ই যেন মাথায় রাখা হয়। এই নিয়ে শাস্ত্রী বলেন, "এক বছর লম্বা সময়। ক্রিকেটাররা ছন্দে থাকতেও পারে, ছন্দ হারাতেও পারে।

আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মা বিরাট কোহলিকে বাদ দিয়েই ভারতীয় দল গড়ার ডাক দিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। চলতি আইপিএল-এ বিরাট কোহলি ফর্মে থাকলেও, একেবারেই ফর্মে নেই রোহিত শর্মা। তবে চলতি আইপিএল-এ নজর কেড়েছেন তরুণ ক্রিকেটাররা। শাস্ত্রীর মতে, যে সব তরুণ ক্রিকেটার এবারের আইপিএলে ভাল খেলেছেন, তাঁদের সুযোগ দিয়ে তৈরি করে নেওয়ার হোক।

এই নিয়ে এক ক্রিকেট ওয়েবসাইটে রবি শাস্ত্রী বলেন, “প্রথম যে টি-২০ সিরিজটা আসবে সেখানে এই তরুণ ক্রিকেটারদের খেলাও। নির্বাচকদের উচিত এখন থেকেই ওদের তৈরি করা। রোহিত, কোহলির মতো ক্রিকেটাররা ইতিমধ্যেই পরীক্ষিত। ওরা কী করতে পারে সবাই জানে। কিন্তু আইপিএলে যারা ভাল খেলছে তাদের নেওয়ার পক্ষপাতী আমি। ওদের এখন থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে পরিচয় হওয়া উচিত। রোহিত এবং কোহলিকে একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটের জন্যে তরতাজা রাখা উচিত।”

শাস্ত্রীর মতে, দল নির্বাচন করার সময় শুধু ‘সাম্প্রতিক ছন্দ’ই যেন মাথায় রাখা হয়। এই নিয়ে শাস্ত্রী বলেন, “এক বছর লম্বা সময়। ক্রিকেটাররা ছন্দে থাকতেও পারে, ছন্দ হারাতেও পারে। সেই মুহূর্তে যারা ভাল খেলছে তাদের আগে দলে নাও। অভিজ্ঞতা বা ফিটনেস আসবে তারপরে। কে দারুণ খেলছে, কে ধারাবাহিক, কার পকেটে বেশি রান রয়েছে, এগুলোই দল নির্বাচনে সবার আগে মাথায় রাখা উচিত।”


 

Previous articleদেশের সব চিকিৎসকদের এক ছাতার তলায় আনতে আসছে ইউনিক আইডি নম্বর
Next articleস্বাস্থ্য ভবন অভিযান ঘিরে ধু.ন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি AIDSO-র