ইস্টবেঙ্গলে ক্রাউড ফান্ডিং, লাল-হলুদে কুয়াদ্রাতের সহকারী বিনো জর্জ

প্রবাসী বহু ইস্টবেঙ্গল সমর্থক চান ক্লাবের তহবিলে অর্থ দান করতে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমর্থকরা আবেদন জানাতেন এভাবে তহবিল সংগ্রহের জন্য।

নতুন চিন্তাভাবনা ইস্টবেঙ্গলের। বিদেশের ক্লাবগুলোর রাস্তায় হাঁটা শুরু করল লাল-হলুদ ক্লাব। ক্রাউড ফান্ডিং শুরু করতে চলেছে তারা। সমর্থকদের দেওয়া অর্থ ব্যবহার করা হবে ক্লাবের পরিকাঠামো থেকে ইউথ ডেভেলপমেন্টের কাজে। শুধু তাই নয়, ক্লাবের লগ্নিকারী সংস্থা চাইলে সিনিয়র দলের প্রয়োজনেও (দলগঠনের ক্ষেত্রেও) ক্রাউড ফান্ডিংয়ের অর্থ খরচ করা হবে। ক্রাউড ফান্ডিংয়ের জন্য একটি নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলেছে ক্লাব।

প্রবাসী বহু ইস্টবেঙ্গল সমর্থক চান ক্লাবের তহবিলে অর্থ দান করতে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমর্থকরা আবেদন জানাতেন এভাবে তহবিল সংগ্রহের জন্য। সেই আবেদনে সাড়া দিয়েই বুধবার ক্লাবের কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ক্রাউড ফান্ডিংয়ের জন্য নির্দিষ্ট অর্থের পরিমাণ উল্লেখ না করা হলেও ক্লাব কর্তা দেবব্রত সরকার বললেন, “আশা করি, যাঁরা ক্লাবকে ভালবেসে অর্থ প্রদান করবেন, তাঁরা নিজেদের বিচারবুদ্ধি মেনেই করবেন। যাঁরা অর্থ দান করবেন, তাঁদেরকে ক্লাবের তরফে বিশেষ শংসাপত্র দেওয়া হবে।”

এদিকে, ইস্টবেঙ্গলের সহকারী কোচের পদে বিনো জর্জকেই রেখে দিচ্ছে ক্লাব। সহকারী কোচেদের বায়ো-ডাটা দেখে বিনোকেই পছন্দ করেছেন নতুন কোচ কার্লেস কুয়াদ্রাত। শুধু তাই নয়, যুব দল নিয়ে ভালো কাজের পুরস্কার পেলেন বিনো। আগামী ২০২৬ সাল অবধি ইস্টবেঙ্গলে থাকছেন তিনি। এদিকে সূত্রের খবর, হায়দরাবাদ এফসির মিডফিল্ডার বোরা হেরেরার সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে সিভেরিও এবং বোরহার নাম ঘোষণা করে দিতে পারে ক্লাব। কলকাতা লিগ ও ডুরান্ড কাপ নিজেদের মাঠেই খেলতে চায় ইস্টবেঙ্গল।

আরও পড়ুন:ইডেনে কলকাতার বিরুদ্ধে সবুজ মেরুন জার্সি পরে মাঠে নামছে লখনৌ, বাগান সমর্থকদের সমর্থন চাইলেন ক্রুনাল

 

 

Previous articleন্যূনতম বিবেকবোধ থাকলে পদত্যাগ করা উচিত: এগরা-কাণ্ড নিয়ে মোদি-শাহকে তো.প অভিষেকের
Next articleশহর পরিষ্কার রাখতে উত্তরপাড়া পুরসভার উদ্যোগ “সাফাদা”