শহর পরিষ্কার রাখতে উত্তরপাড়া পুরসভার উদ্যোগ “সাফাদা”

কলারটিউন,পথনাটিকা,মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রচার,বিভিন্ন এলাকায় পোস্টার,ব্যানার এর মধ্যে দিয়ে সাফাদা প্রজেক্টের প্রচার চালাবে পুরসভা

সুমন করাতি, হুগলি: এবার উত্তরপাড়ায় আসছে “সাফাদা”।শহর পরিষ্কার রাখতে অভিনব উদ্যোগ উত্তরপাড়া পুরসভার।সাফাদা চরিত্রই এবার মানুষকে সচেতন করবে উত্তরপাড়া শহরকে পরিষ্কার রাখতে।কলারটিউন,পথনাটিকা,মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রচার,বিভিন্ন এলাকায় পোস্টার,ব্যানার এর মধ্যে দিয়ে সাফাদা প্রজেক্টের প্রচার চালাবে পুরসভা।যে সমস্ত মানুষ যেখানে সেখানে নোংরা ফেলেন,পানের পিক ফেলে,নির্মাণ সামগ্রী রেখে রাস্তা আটকে কাজ,এছাড়াও অন্যান্য ভাবে শহরকে নোংরা করেন তাদের এবার ধরবে সাফাদা, আর সঙ্গে সঙ্গে করবে জরিমানা।

এই প্রসঙ্গে উত্তরপাড়া পুরসভার পুরপ্রধান দিলীপ যাদব বলেন, এটা শহর পরিষ্কার রাখতে একটা আলাদা রকমের প্রজেক্ট যার নাম সাফাদা।এই সাফাদা প্রজেক্টের সাথে যুক্ত থাকবে পুরসভার কর্মীরা।তারা মানুষের বাড়ি বাড়ি যাবে, মানুষকে বোঝাবে যে তারা যেন উত্তরপাড়া শহরকে নোংরা না করেন। সব সময় চেষ্টা করেন শহরকে পরিষ্কার রাখতে।

এই সাফাদা প্রজেক্টের কলারটিউন বাজবে ফোনে।এছাড়াও শহরের বিভিন্ন প্রান্তে পথনাটিকার মাধ্যমে এছাড়াও বিভিন্ন এলাকায় পোস্টার,ব্যানার দিয়ে মানুষকে সচেতন করবে সাফাদা প্রোজেক্ট।এই ভাবনা একটু অন্য ধরেনের ভাবনা।

মানুষের মনে গেথে যাবে সাফাদা,মানুষ শহর নোংরা করতে ভয় পাবে।যেমন ফেলুদা,বা টেনিদাদের থেকে সাবধান থাকতো দুষ্কৃতীরা, তেমনি এবার থেকে উত্তরপাড়া শহর পরিষ্কার রাখতে মানুষ সাফাদার কথা মনে করবে।আর শহর নোংরা করলেই সাফাদার জরিমানার ভয়ে কেউ শহর নোংরা করবেন না।উত্তরপাড়া পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

Previous articleইস্টবেঙ্গলে ক্রাউড ফান্ডিং, লাল-হলুদে কুয়াদ্রাতের সহকারী বিনো জর্জ
Next articleএসপি শান্তি দাস বসাকের নেতৃত্বে এগরায় মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল