সরাসরি মুখ্যমন্ত্রী: নিজেদের সমস্যার কথা এবার খোদ মমতাকে জানাতে পারবেন রাজ্যবাসী

মমতা এদিন আরও জানান, সকাল ১০ টা থেকে ৬ টার মধ্যে একটা সময় নির্দিষ্ট করবেন তিনি। আর এই সময়সীমার মধ্যে নির্দিষ্ট নম্বরে ফোন করে তাঁকে সমস্ত সমস্যার কথা জানানো যাবে।

‘নবজোয়ার’ কর্মসূচির পর এবার রাজ্যের সাধারণ মানুষের আরও কাছাকাছি পৌঁছতে বড় উদ্যোগ নিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানান, সাধারণ মানুষের সমস্যার কথা শুনতে এবার শুরু হতে চলেছে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ (Sorasori Mukkhomontri)। শুক্রবার কলকাতা থেকে বাঁকুড়ার পাত্রসায়রে ‘নবজোয়ার’ কর্মসূচির (Trinamole Nabajowar) এক সভায় ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। আর সেই ভার্চুয়াল সভা থেকেই এই নয়া কর্মসূচির কথা জানিয়ে দিলেন তিনি।

উল্লেখ্য, বর্তমানে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচি চলছে গোটা রাজ্যে। জেলায় জেলায় গিয়ে সভা করছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে শুক্রবার তাঁকে সিবিআই (CBI) নোটিশ পাঠানোর কারণে নবজোয়ার যাত্রা কর্মসূচির মাঝেই কলকাতায় ফিরছেন অভিষেক। আর সেকারণেই এদিন পাত্রসায়রে সভা করার কথা থাকলেও সেখানে যেতে পারেননি অভিষেক। আর সেই সভাতেই এদিন ভার্চুয়ালি বক্তব্য পেশ করেন মমতা। এদিনের ভার্চুয়াল সভা মমতা জানান, এবার থেকে এক নয়া কর্মসূচি শুরু হবে। যার নাম হবে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’।

মমতা এদিন আরও জানান, সকাল ১০ টা থেকে ৬ টার মধ্যে একটা সময় নির্দিষ্ট করবেন তিনি। আর এই সময়সীমার মধ্যে নির্দিষ্ট নম্বরে ফোন করে তাঁকে সমস্ত সমস্যার কথা জানানো যাবে। মমতা আরও জানান, সেই সমস্যার কথা রেকর্ড করা থাকবে। কেউ বঞ্চিত হলে, তাঁকে সাহায্য করা হবে বলেও এদিন স্পষ্ট বার্তা মমতার। এদিন ভার্চুয়াল সভা শেষে সাধারণ মানুষের অভাব অভিযোগের কথা শুনতে চান তিনি। মাইকও এগিয়ে দিতে বলেন দলের নেতা কর্মীদের। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে শুরু হয়েছিল ‘দিদিকে বলো’ কর্মসূচি। আর এবার পঞ্চায়েত নির্বাচনকে (Panchayat Election) সামনে রেখে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ শুরু করার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

Previous articleরামনবমীতে হিং*সার তদ*ন্তে বহাল থাকছে NIA ,স্পষ্ট জানালো সুপ্রিম কোর্ট
Next articleপাকিস্তানের সঙ্গে ‘স্বাভাবিক ও প্রতিবেশীসুলভ সম্পর্ক’ই বজায় রাখতে চায় ভারত, জাপানে মন্তব্য মোদির