মাধ্যমিকে হুগলিতে সাফল্যের জোয়ার!

তবে প্রথম দশে কলকাতার স্থান না হলেও হুগলি জেলায় সাফল্যের জোয়ার। মাহেশ শ্রীরামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ স্কুলের ছাত্রদের সাফল্যে উৎসাহিত প্রধান শিক্ষক প্রণব ঘোষ।

এই বছরের মাধ্যমিকের ফল প্রকাশের পর মাহেশ শ্রীরামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ স্কুলের (mahesh shri ramakrishna ashram vivekananda vidyalaya) জয়জয়কার চারিদিকে। প্রথম দশে ৩ জন, সপ্তম স্থানে জিষ্ণু ঘোষ (Jishnu Ghosh)প্রাপ্ত নম্বর ৭৮৬ নাম্বার। ৬৮৪ পেয়ে নবম স্থানে মাহেশ শ্রী রামকৃষ্ণ আশ্রম স্কুলের (mahesh shri ramakrishna ashram school) ছাত্র শুভ্র সাধুখা (Subhra Sadhukha)। মাহেশ শ্রীরামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ স্কুলের অয়ন দ্বীপ সেনগুপ্ত (Ayandeep Sengupta) দশম স্থান অধিকার করেছে (প্রাপ্ত নম্বর ৬৮৩)। এছাড়াও একাদশ স্থানও অধিকার করেছেন ওই স্কুলেরই ছাত্র, নাম স্বর্ণদ্বীপ পাল। শুক্রবার মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছে। এবছরের পরীক্ষায় পাশ করেছেন ৮৬.১৫ শতাংশ। সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিবকে ধন্যবাদ জ্ঞাপন করে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় (Ramanuj Ganguly) জানান, এবারের পরীক্ষায় ৫ লাখ ৫৪ হাজার ৪২৮ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছেন। তফসিলি উপজাতি পরীক্ষার্থীদের মধ্যে পাশের হার ৭৬ শতাংশ। তবে প্রথম দশে কলকাতার স্থান না হলেও হুগলি জেলায় সাফল্যের জোয়ার। মাহেশ শ্রীরামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ স্কুলের ছাত্রদের সাফল্যে উৎসাহিত প্রধান শিক্ষক প্রণব ঘোষ।

মাহেশ শ্রীরামকৃষ্ণ আশ্রম বিবেকানন্দ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ছেলে জিষ্ণু ঘোষ ৭৮৬ নম্বর পেয়ে এই বছর মাধ্যমিকে সপ্তম স্থান অধিকার করেছেন। বাবা প্রধান শিক্ষক হওয়ায় বাড়তি চাপ ছিল কি? জিষ্ণু বলছেন পড়াশনা আর খেলাধুলা দুটোকেই সময়মতো গুরুত্ব দিয়েছেন তিনি। অন্যদিকে মাহেশ শ্রী রামকৃষ্ণ আশ্রম স্কুলের প্রধান শিক্ষক দীপ শঙ্কর রায় জানান, এই স্কুলে ছোট থেকেই ছাত্র-ছাত্রীদের প্রতি একটু আলাদা রকমের যত্ন নেওয়া হয় যাতে গোড়া থেকেই শিক্ষা ব্যবস্থায় কোনও ত্রুটি না থাকে। তিনি জানান মাহেশ শ্রী রামকৃষ্ণ আশ্রম স্কুলে পাঁচটি ইউনিট আছে । প্রাইমারি থেকে সেকেন্ডারি পর্যন্ত পড়াশোনার ব্যাপারে যাতে কোনো রকম খামতি না থাকে তার ব্যবস্থা করা হয় এখানে। এমনকি অতিমারির সময়েও প্রতিনিয়ত অনলাইনে ক্লাস নেওয়া হয়েছে। তিনি বলেন টেস্টের খাতা পরীক্ষার্থীদের দেখিয়ে শেষ মুহূর্তেও ভুল সংশোধন করিয়ে দেওয়া হয়েছে। এর ফলস্বরূপ এই সাফল্য।

 

Previous articleক্ষমতা থাকলে আমায় গ্রেফতার করুন: CBI-কে চ্যালেঞ্জ অভিষেকের
Next articleনিজে যেতে না পারলেও কর্নাটকে মন্ত্রিসভার শপথে দূত পাঠাচ্ছেন মমতা