অরিজিতের গান শুনে আতঙ্কে কেঁদে ফেলেছিলাম! একি বললেন অনুরাধা পড়োয়াল?

যে অরিজিৎ সিংয়ের গান শোনার জন্য অপেক্ষা করে বসে থাকেন সঙ্গীতপ্রেমীরা, যাকে একবার সামনে থেকে দেখতে হাজার হাজার টাকা খরচ করতে পারেন অনুরাগীরা, যার ঝুলিতে রয়েছে একগুচ্ছ পুরস্কার, সেই অরিজিৎ সিংয়ের গান শুনেই তিনি নাকি আতঙ্কিত হয়ে পড়েছিলেন। সম্প্রতি এক টেলিভিশনের সাক্ষাৎকারে অরিজিৎ সিংয়ের গাওয়া গানের সমালোচনা করলেন বর্ষীয়ান গায়িকা অনুরাধা পড়োয়াল (Anuradha Paudwal)।

১৯৮৮ সালে ‘দয়াবান’ ছবিতে লক্ষ্মীকান্ত-প্যারেলালের কম্পোজিশনে ‘আজ ফির তুম পে প্যায়ার’ গানটি গেয়েছিলেন অনুরাধা পড়োয়াল এবং পঙ্কজ উদাস। ২৬ বছর পর সেই গানটিরই রিমিক্স ভার্সন ব্যবহার করা হয় ‘হেট স্টোরি ২’ ছবিতে। গানটি গেয়েছিলেন অরিজিৎ সিং। সেই সময় গানটি শুনে আতঙ্কিত হয়ে পড়েন অনুরাধা। এমনকি অরিজিতের গাওয়া ভুলতে নিজের গাওয়া গানটি বেশ কয়েক বার শুনতে হয় তাঁকে!

অনুরাধার কথায়, ‘‘আমাকে এক জন বলেন আজ ফির তুম পে গানটির রিমিক্স ভার্সান প্রকাশ্যে এসেছে। গানটি দারুণ জনপ্রিয় হয়েছে। কিন্তু যেই গানটা শুনি, আমি কেঁদে ফেলি। তার পর ইউটিউবে গিয়ে বেশ কয়েক বার নিজের গানটা শোনার পর শান্তি পেলাম।’’

একটা সময় হিন্দি মিউজিক ইন্ডাস্ট্রিতে নিজের দাপট দেখিয়েছেন অনুরাধা। ১৯৭৩ সালে ‘অভিমান’ ছবিতে প্রথম কন্ঠ দিয়েছিলেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘আশিকি’, ‘দিল হ্যায় কে মানতা নহি’, ‘সড়ক’, ‘দিল’, ‘বেটা’ এবং ‘সাজন’-এর মতো ছবিতে সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি। পেয়েছেন সেরা গায়িকার তকমা। প্লেব্যাক সিঙ্গিং এর পাশাপাশি তিনি মন দিয়েছিলেন ভক্তিগীতিতেও। খুব অল্প সময়ের মধ্যেই তিনি জিতে নিয়েছিলেন শ্রোতাদের মন।

আরও পড়ুন- উত্তর সিকিমে ধস! আটকে পড়া ৫০০ পর্যটককে উদ্ধার করল সেনাবাহিনী

Previous articleউত্তর সিকিমে ধস! আটকে পড়া ৫০০ পর্যটককে উদ্ধার করল সেনাবাহিনী
Next articleশনিবার প্রকাশিত হলো মাদ্রাসা শিক্ষা পর্ষদ পরিচালিত পরীক্ষার ফলাফল