আইপিএল ফাইনালে ধোনির চেন্নাই, গুজরাতকে হারাল ১৫ রানে

ম‍্যাচে এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন গুজরাত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে ব‍্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে ধোনির চেন্নাই।

আইপিএল ফাইনালে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস। এদিন প্লে-অফের প্রথম ম‍্যাচে গুজরাত টাইটান্সকে ১৫ রানে হারাল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। এই জয়ের ফলে ২০২৩ আইপিএল-এর ফাইনালে পৌঁছে গেল সিএসকে। এই নিয়ে দশবার আইপিএলের ফাইনালে উঠল চেন্নাই। এর মধ্যে ধোনিরা জিতেছে চারবার।

ম‍্যাচে এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন গুজরাত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে ব‍্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে ধোনির চেন্নাই। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন রুতুরাজ গায়কোওয়াড। ৪০ রান করেন কনওয়ে। ১ রান করেন শিভম দুবে। ১৭ রান করেন অজিঙ্কে রাহানে। ২২ রান করেন রবীন্দ্র জাদেজা। ১ রান করেন মহেন্দ্র সিং ধোনি। গুজরাতের হয়ে দুটি করে উইকেট নেন মহম্মদ শামি এবং মোহিত শর্মা। একটি করে উইকেট নেন দর্শন নালকান্ডে, রশিদ খান, নুর আহমেদ।

জবাবে ব‍্যাট করতে নেমে ১৫৭ রানে শেষ হয়ে যায় গুজরাত। গুজরাতের হয়ে লড়াই করেন শুভমন গিল। ৪২ রান করেন তিনি। ১২ রান করেন ঋদ্ধিমান সাহা। ৮ রান করেন হার্দিক পান্ডিয়া। ৩০ রান করেন রশিদ খান। চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নেন দীপক চাহার, মহেশ, রবীন্দ্র জাদেজা এবং পথিরানা। একটি উইকেট নেন তুষার দেশপান্ডে।

এদিকে চেন্নাইয়ের কাছে ম‍্যাচ হারলেও, এখনও সুযোগ রয়েছে গুজরাতের কাছে। দ্বিতীয় কোয়ালিফায়ারে তাঁরা খেলবেন লখনৌ বনাম মুম্বই ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে। সেটি জিতলে রবিবার ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে তাদের।

আরও পড়ুন:মোহনবাগানে পেলে-মারাদোনা-সোবার্সের নামে গেট উদ্বোধন করবেন মার্টিনেজ

 

 

 

Previous articleপ্রায় ১২ বছর পরে ফের গতি ফিরে এল নেতাই গণহ*ত্যার ত*দন্তে
Next articleকলকাতায় এবিভিপির “ছাত্র সম্মেলন”,প্রধান অতিথি মিঠুন চক্রবর্তী!