আমেদাবাদে জলে বি*ষক্রিয়া, ২৫টি উটের মৃ*ত্য়ু ঘিরে চা*ঞ্চল্য

আপাতত দেহগুলিকে ময়নাতদ*ন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট প্রকাশ্যে এলে মৃ*ত্যুর সঠিক কারণ জানা যাবে।মর্মা*ন্তিক ঘটনায় হতবাক গ্রামবাসীরা।

একসঙ্গে ২৫টি উটের মৃত্য়ুর ঘটনা মোদি রাজ্যে (Narendra Modi’s state Gujrat)। সূত্রের খবর আমেদাবাদে (Ahmedabad)জলে বিষক্রিয়ার (Water poisoning) কারণে এত উট মারা গেছে (Camel Death) । সেক্ষেত্রে গুজরাট দুষণ নিয়ন্ত্রণ পর্ষদের (Gujarat Pollution Control Board) তরফে আগেই ওএনজিসিকে (ONGC) সতর্ক করা হয়েছিল। জিপিসিবির ভিজিল্যান্স অফিসার বলছেন পাইপলাইনে কোনওভাবে লিকেজ তৈরি হয়েছিল। যার জেরে বারুক জেলাতে জলে বিষক্রিয়া হচ্ছে বলে সন্দেহ প্রকাশ করেছিল পর্ষদ। স্থানীয়রা বলছেন আরও বেশি সংখ্যায় উট মারা গেছে, সব তথ্য প্রকাশ করা হয়নি।

পরিবেশ রক্ষা আইনে ONGC-কে আগেই সতর্ক করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দা বলছেন প্রচণ্ড গরমের জন্য জলাশয়ের উপর দিয়ে উটগুলিকে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু সেখানে থাকার কিছুক্ষণের মধ্য়েই উটগুলি একের পর এক মারা যেতে শুরু করে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে জল ও মাটিতে দুষণ বাড়তে থাকার কারণেই এই বিপত্তি। অনেকে বলছেন উটগুলি জল পান করার পরেই তাদের মৃত্যু হয়। স্থানীয়দের দাবি, ওই জলাশয়ের উপর দিয়ে একটি পাইপলাইন গিয়েছে। সেখানকার পাইপে লিক হয়ে গিয়েছে। তার জেরেই দ্রুত বিষক্রিয়া হয়ে গিয়েছিল। আপাতত দেহগুলিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট প্রকাশ্যে এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।মর্মান্তিক ঘটনায় হতবাক গ্রামবাসীরা।

 

Previous articleঝাড়খণ্ডে নতুন হাই কোর্ট ভবনের উদ্বোধনে রাষ্ট্রপতি! টুইট করে মোদিকে তো.প সুখেন্দুর
Next articleলখনৌ-এর বিরুদ্ধে পাঁচ উইকেট, নিজের পারফরম্যান্স নিয়ে কী বললেন আকাশ?