বাস্তবের ‘স্লা.মডগ মিলিওনেয়ার’! ধারাভির বস্তি থেকে গ্ল্যামারের রাজ্যপাটে মালীশা

ছোটবেলা থেকেই মেয়েটার স্বপ্ন ছিল মডেল হবে। কিন্তু জন্মস্থানের পারিপার্শ্বিকতা তাঁকে বলেছিল, এই স্বপ্ন দেখতে নেই। কিন্তু জেদ ছাড়েনি ছোট্ট মেয়েটা।

সিনেমায় বস্তির মেয়ে (Slum Girl) রাধার গল্প দর্শকের মন কেড়েছে। স্লামডগ মিলিওনেয়ার (Slumdog millionaire) বিনোদন জগতকে যেমন ব্যবসা দিয়েছে তেমনি আবেগে ভেসেছে সাধারণ মানুষ। কিন্তু সেসব তো পর্দার কাহিনী। বাস্তবে কি এমনটা হয়? ১৪ বছর বয়সী মালীশা খারওয়াকে (Maleesha Kharwa) চিনলে আপনি বুঝবেন কেন সিনেমারা বাস্তব গল্প থেকেও তৈরি হয়। ধারাভি বস্তির (Dharavi, Mumbai) ১৪ বছরের মালীশা এখন বিলাসবহুল বিউটি ব্র্যান্ড ‘ফরেস্ট এসেনশিয়ালস’-এর (Forest Essentials) নতুন প্রচার অভিযান ‘দ্য যুবতী কালেকশন’-এর মুখ। তাঁকে দেখে চোখ ফেরাতে পারছে না হলিউড(Hollywood)।

ছোটবেলা থেকেই মেয়েটার স্বপ্ন ছিল মডেল হবে। কিন্তু জন্মস্থানের পারিপার্শ্বিকতা তাঁকে বলেছিল, এই স্বপ্ন দেখতে নেই। কিন্তু জেদ ছাড়েনি ছোট্ট মেয়েটা। কোভিড কালে সকলেই যখন সমস্যায় তখন সেই ২০২০ সাল এই মেয়েটার জীবনে ট্রাম কার্ড এনে দেয়। মুম্বইয়ের ধারাভি বস্তি থেকে মালীশাকে আবিস্কার করেন হলিউড অভিনেতা ও পরিচালক রবার্ট হফম্যান। এবার ইতিহাস তৈরি হওয়ার পালা। ১৪ বছরের কিশোরীর সোশ্যাল মিডিয়া পেজে ২ লক্ষ ২৫ হাজারের বেশি ফলোয়ার। প্রতি পোস্টের হ্যাশট্যাগ ‘প্রিন্সেস ফর্ম স্লাম’। মডেলিংয়ের পাশাপাশি ‘লাইভ ইওর ফেয়ারটেল’ নামে এরটি স্বল্পদৈর্ঘ্যের ছবিও করে ফেলেছেন তিনি। বস্তির রাজকুমারী বুঝিয়ে দিয়েছেন ইচ্ছে , প্রতিভা আর আত্মবিশ্বাস থাকলে ভাগ্য বিধাতা নিজেও সিদ্ধান্ত পরিবর্তনে বাধ্য হন। কম বয়সে খ্যাতির শিরোনামে উঠেও পা মাটিতে রেখে পড়াশোনা চালিয়ে যেতে চান এই মডেল মালীশা।

 

Previous articleজামাইষষ্ঠীর বিকেলে বৃষ্টির সম্ভাবনা তিলোত্তমায়! স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস
Next article‘ঔরঙ্গজেব নি.ষ্ঠুর ছিলেন না’! জ্ঞানবাপী মামলায় হলফনামা পেশ মসজিদ কমিটির