জামাইষষ্ঠীর বিকেলে বৃষ্টির সম্ভাবনা তিলোত্তমায়! স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস

জামাইষষ্ঠীতে ঘেমেনেয়ে একসার মেয়ে থেকে জামাই। বুধবার বৃষ্টির আবহাওয়া থাকলেও হয়নি। উলটে বেড়েছে গরমের দাপট। বৃহস্পতির সকাল থেকেই বেড়েছে রোদের তেজ। তীব্র গরমে নাজেহাল সাধারণ মানুষ। কবে বৃষ্টি? আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ঝাড়খণ্ড এবং বাংলাদেশে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণ জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যে। আর তার জেরেই জামাইষষ্ঠীর বিকেলে রাজ্যে ঝড়বৃষ্টি -সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আরও পড়ুন:স্বচ্ছাতার প্রশ্নে কোনও আপোস নয়, বাড়তি সতর্ক প্রাথমিক শিক্ষা পর্ষদ
হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার ভারী বর্ষণে ভিজতে পারে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলা। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। ফলে আগামী কয়েক দিন বেশ কিছুটা কমতে পারে তাপমাত্রা। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা ছাড়াও বৃহস্পতিবার ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং দুই বর্ধমান। বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাত হলেও শুক্রবার থেকে বৃষ্টির প্রাবল্য কমবে। কমবে ঝোড়ো হাওয়ার দাপটও। তবে আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রা খুব একটা বৃদ্ধি পাবে না। বরং ঝড়বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলেই জানাচ্ছেন আবহবিদেরা।
দক্ষিণবঙ্গের পাশপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টিতে ভিজতে পারে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঝড়বৃষ্টি চলবে আগামী শনিবার পর্যন্ত।

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleবাস্তবের ‘স্লা.মডগ মিলিওনেয়ার’! ধারাভির বস্তি থেকে গ্ল্যামারের রাজ্যপাটে মালীশা