অস্ট্রেলিয়ায় মন্দির ভাঙচুরের ঘটনায় সরব মোদি, কড়া পদক্ষেপের আশ্বাস আলবানিজের

খালিস্থানপন্থীদের(Khalistan) দ্বারা একাধিকবার অস্ট্রেলিয়ার(Australia) মন্দিরে ঘটেছে ভাঙচুরের ঘটনা। ঠিক এই ইস্যুতে এবার অস্ট্রেলিয়ার মাটিতে দাঁড়িয়ে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। এহেন হামলার ঘটনাকে দুঃখজনক বলে জানালেন ভারতের প্রধানমন্ত্রী। একই সঙ্গে জানালেন, হামলাকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আশ্বাস দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ(Antony Alvaniz)।

অস্ট্রেলিয়ার মাটিতে একের পর এক হিন্দু মন্দিরে হামলার ঘটনায় আগেই উদ্বেগ প্রকাশ করা হয়েছে দিল্লির তরফে। বুধবার সিডনির মাটিতে দাঁড়িয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “অস্ট্রেলিয়ার মন্দিরে হামলার প্রসঙ্গে আগেও প্রধানমন্ত্রী আলবানিজের সঙ্গে কথা হয়েছে আমার। বিচ্ছিন্নতাবাদীদের কার্যকলাপ নিয়েও আমাদের আলোচনা হয়েছে। হামলাকারীদের কড়া শাস্তির আশ্বাস দিয়েছেন তিনি। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে তা নষ্ট করতে দেওয়া হবে না।” পাশাপাশি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আলবানিজ বলেন, “মন্দির, সিনাগগ বা চার্চে যে ধরনের হামলা হয়েছে তা মেনে নেওয়া হবে না। আমি নরেন্দ্র মোদিকে আশ্বাস দিয়েছি যে হামলাকারীদের শাস্তি দেওয়া হবে।”

উল্লেখ্য, বর্তমানে অস্ট্রেলিয়া সফরে রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে প্রধানমন্ত্রী এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। চিনের আগ্রাসন আস্ট্রেলিয়াকে ইতিমধ্যেই ভারতের আরও কাছাকাছি নিয়ে এসেছে। দক্ষিণ চিন সাগর ও ভারত মহাসাগরে লালফৌজের গতিবিধি নিয়ে রীতিমতো সিঁদুরে মেঘ দেখছে সিডনি। তাই সামরিক সহযোগী হিসেবে আলবানিজ সরকারের কাছে ভারতের গুরুত্ব অনেক। সূত্রের খবর, সম্প্রতি এ বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বিস্তারিত কথা হয়েছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর।

Previous articleধোনির অধিনায়কত্বে মুগ্ধ সৌরভ, দিলেন বিরাট সার্টিফিকেট
Next articleজে.লের শৌচাগারে পিছলে গেল পা! কোমরে চো.ট পেয়ে হাসপাতালে ভর্তি সত্যেন্দ্র জৈন