অভিষেকের জরিমানায় স্থগিতাদেশের নির্দেশ সুপ্রিম কোর্টের

কুন্তল ঘোষের চিঠির পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে যে ২৫ লক্ষ টাকা জরিমানা করেছিলেন, তাতে স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। তবে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই । শুক্রবার মামলার শুনানিতে এমনটাই জানাল সুপ্রিম কোর্ট। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১০ জুলাই।

আরও পড়ুন:কুনোয় চিতার মৃ*ত্যুমিছিল! আরও মৃ*ত্যু দেখতে হবে, সতর্কবার্তা দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞের
গত শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ৯ ঘণ্টা ৪০ মিনিট জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় এজেন্সি।সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, সময় নষ্ট হল। প্রশ্নগুলো সব ‘বোগাস’।
এদিকে, শনিবার নিজাম প্যালেসে যাওয়ার আগেই অভিষেক সিবিআইকে চিঠি দিয়ে লিখেছিলেন, তিনি সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন। গত সোমবার বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কালোরের বেঞ্চে তৃণমূল নেতার আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি বলেন, ‘আমার মক্কেলকে রক্ষাকবচ দেওয়া হোক। নইলে এজেন্সি তাঁকে গ্রেফতার করতে পারে।’ কিন্তু সেদিন জরুরি ভিত্তিতে অভিষেকের মামলা শোনেনি সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার ফের অভিষেকের মামলার বেঞ্চ বদল হয়ে যায়। বিচারপতি জেকে মাহেশ্বরী ও বিচারপতি নরসিমার বেঞ্চে যায় ওই মামলা। এদিন সেই বেঞ্চেই অভিষেকের মামলার শুনানি হয়।
প্রসঙ্গত, তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে ব্যস্ত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। জেলায় জেলায় মিলছে মানুষের বিপুল সাড়া। স্বভাবতই তা দেখে চিন্তিত গেরুয়া শিবির। তাই অভিষেককে বাধা দেওয়ার জন্য এজেন্সিকে কাজে লাগাতে চাইছে বিজেপি।

 

Previous articleব্যারাকপুর শ্যুট.আউটকাণ্ডে গ্রে*ফতার ১
Next articleআজ আইপিএল-এর কোয়ালিফায়ার ২-এ ম‍্যাচে মুম্বইয়ের মুখোমুখি গুজরাত