এবার রেডিওতে তৃণমূলে নবজোয়ারের সম্প্রচার

কুৎসা, অপপ্রচার নয়, বাংলার মানুষের প্রকৃত সমস্যা এবং সমাধানের পথ খুঁজতে যেভাবে এগিয়ে চলেছেন অভিষেক তা এই নতুন অনলাইন রেডিওর মাধ্যমে পৌঁছে যাবে সকলের কাছে।

তৃণমূল কংগ্রেসের (TMC)সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে ‘তৃণমূলে নবজোয়ার’ (Trinamoole Nabojowar) কার্যত জনজোয়ারে পরিণত হয়েছে। ৬০ দিনের এই কর্মসূচিতে ইতিমধ্যেই ৩০ দিন অতিক্রান্ত। কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত গ্রাম বাংলার দিকে দিকে নবজোয়ারে মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া মিলেছে। দলের তরফ থেকে এর কর্মসূচির একটি অফিসিয়াল থিম সং লঞ্চ করা হছে। এবার রেডিওতে তৃণমূলে নবজোয়ারের (Trinamoole Nabojowar) সম্প্রচার। ইতিমধ্যেই রেডিও নবজোয়ারে প্রথম পর্ব সম্প্রচারিত হয়েছে, যেখানে শনিবার শালবনিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা শোনা গেছে, সঙ্গে জুড়েছে ভূপেন হাজারিকার বিখ্যাত গান ‘ মানুষ মানুষের জন্য’র অংশবিশেষ।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন বিজেপি টাকা দিয়ে মিডিয়ার একাংশকে কিনে নেওয়ার চেষ্টা করছে। তাই সঠিক খবর মানুষের কাছে পৌঁছচ্ছে না। তৃণমূলকে কালিমালিপ্ত করার ঘৃণ্য চক্রান্তের বিরোধিতা করেছেন মমতা-অভিষেক দুজনেই। ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়েও একাধিক অপপ্রচার চালিয়েছেন বিরোধীরা। তাই এবার আর অন্যের মুখ থেকে খবর শোনা বা জানা নয়। কোথায় কখন কী বলছেন অভিষেক, কী বার্তা নেত্রীর সবটাই জানার সুযোগ ‘রেডিও নবজোয়ার’-এর মাধ্যমে। এই অনলাইন রেডিওতে আপনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির সব বক্তব্যই শোনা যাবে বলেই দলীয় সূত্রে খবর। কুৎসা, অপপ্রচার নয়, বাংলার মানুষের প্রকৃত সমস্যা এবং সমাধানের পথ খুঁজতে যেভাবে এগিয়ে চলেছেন অভিষেক তা এই নতুন অনলাইন রেডিওর মাধ্যমে পৌঁছে যাবে সকলের কাছে।

তৃণমূল নেতৃত্বের তরফে দাবি করা হয়েছে যে এর আগে কখনও কোনও রাজনৈতিক দল এমন কর্মসূচি নেয়নি। গ্রামের প্রান্তিক মানুষের কাছে নিজেদের সংযোগ আরও নিবিড় করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলার রাজনীতিতে এখনও পডকাস্টের ব্যবহার তেমন ভাবে শুরু হয়নি। এখানে বিভিন্ন সময়ে তৃণমূলের রাজনৈতিক ব্যক্তিত্বরা মানুষের উদ্দেশ্যে গড়ে তোলা তৃণমূলের জনমুখী প্রকল্পের কথা জানাবেন। সমাজমাধ্যমের মঞ্চকে কাজে লাগিয়ে এই নবজোয়ার কর্মসূচি সফল করার বিষয়ে এবার অভিনব কায়দায় উদ্যোগী হয়েছে তৃণমূল।

 

Previous articleবেলা গড়াতেই কলকাতা সহ জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা, বইবে ঝোড়ো হাওয়াও
Next articleনয়া সংসদ ভবন গণতন্ত্রের কফি.ন! তীব্র কটা.ক্ষ আরজেডি-র, সঙ্গে বিরোধীরাও