বেলা গড়াতেই কলকাতা সহ জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা, বইবে ঝোড়ো হাওয়াও

হবে হবে করেও বৃষ্টির দেখা মেলেনি শনিবার। রবির ছুটিতে কী মিলবে গরম থেকে মুক্তি? স্বস্তির বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর বলছে, রবিবার ধেয়ে আসছে তুমুল ঝড় ও বৃষ্টি ।বিকেলের পরেই কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ বিস্তীর্ণ এলাকায়।

আরও পড়ুন:“নয়া সংসদ ভবন স্বনির্ভর ভারতের উত্থানের সাক্ষী”! লোকসভার সদস্যসংখ্যা বাড়ার ইঙ্গিত মোদির
রবিবার সকাল থেকেই আকাশ মেঘলা। ভ্যাপসা গরমে নাজেহাল তিলোত্তমাবাসী।হাওয়া অফিস জানিয়েছে, সকাল থেকে বৃষ্টি না হলেও বিকেল গড়াতেই বৃষ্টিতে ভিজবে তিলোত্তমা। এর পাশাপাশি একাধিক জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদ। অর্থাৎ গোটা দক্ষিণবঙ্গ জুড়েই আজ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও।
দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পংয়ের মতো পার্বত্য জেলাগুলি ছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদহতে হতে পারে বৃষ্টিপাত। এর মধ্যে জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
যদিও মঙ্গলবার থেকেই আবহাওয়ার বিরাট বদলের কথাও শুনিয়েছে হাওয়া অফিস। একধাক্কায় পারদ চড়চড়িয়ে অনেকটাই বাড়বে। এমনকি দক্ষিণবঙ্গজুড়ে তাপপ্রবাহের আশঙ্কার বার্তাও শুনিয়েছে হাওয়া অফিস।

 

Previous articleIPL-এর ফাইনালে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস, খেলা না হলে কারা হবে চ্যাম্পিয়ন?
Next articleএবার রেডিওতে তৃণমূলে নবজোয়ারের সম্প্রচার