Karnataka: দাদুকে মন্ত্রী করার কা.তর আর্জি! রাহুলকে চিঠি কংগ্রেস নেতার ছোট্ট নাতনির

জানা গিয়েছে, কর্নাটকের প্রাক্তন মন্ত্রী টিবি জয়চন্দ্রের নাতনি রাহুল গান্ধীকে লেখা তার চিঠিতে জানিয়েছে, প্রিয় রাহুল গান্ধী, আমি টিবি জয়চন্দ্রের নাতনি।

দিনকয়েক আগেই কর্নাটকের (Karnataka) মসনদে বসেছে কংগ্রেস (Congress)। বিজেপিকে কণ্ণড়ভূম থেকে ক্ষমতাচ্যুত করার পর কর্নাটকের দায়িত্ব ফের হাতে পেয়েছে কংগ্রেস। এদিকে কর্নাটকে বড় ব্যবধানে জয়ের পর সে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে কে বসবেন সিদ্দারামাইয়া (Siddaramaiah) নাকি ডিকে শিবকুমার (DK shivkumar)? তা নিয়ে বেশ বেগ পেতে হয় কংগ্রেসের হাইকম্যান্ডকে। তবে শেষ হাসি হাসেন সিদ্দারামাইয়াই। এরপরই ধীরে ধীরে মন্ত্রিসভা গঠন করা হয়। শপথ নেন মন্ত্রীসভার সদস্যরা। তবে এবার নিজের দাদুর মন্ত্রিত্বের জন্য কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে আর্জি জানাল একরত্তি। রবিবার মন্ত্রিসভার সদস্যদের মধ্যে বিভিন্ন দপ্তর বণ্টন করা হয়েছে। কিন্তু তাতে ঠাঁই পাননি বর্ষীয়ান বিধায়ক টিবি জয়চন্দ্র (TB Jaichandra)। তা নিয়ে আগেভাগে ক্ষোভও উগড়ে দিয়েছেন তিনি। এই অবস্থায় দাদুকে শান্ত করতে বড় পদক্ষেপ নাতনির। আর এমন খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

জানা গিয়েছে, কর্নাটকের প্রাক্তন মন্ত্রী টিবি জয়চন্দ্রের নাতনি রাহুল গান্ধীকে (Rahul Gandhi) লেখা তার চিঠিতে জানিয়েছে, প্রিয় রাহুল গান্ধী, আমি টিবি জয়চন্দ্রের নাতনি। আমার দাদুকে মন্ত্রী করা হয়নি। ফলে আমি খুব বিরক্ত। তাঁকে মন্ত্রী করা হোক, কারণ তিনি পরিশ্রমী, মানুষকে ভালোবাসেন আর সকলকে সাহায্য করেন। তাই তাঁকে মন্ত্রী করে দেওয়া হোক। তবে সাত বছর বয়সী ছোট্ট মেয়ের এই চিঠি দেশের রাজনৈতিতে বর্তমানে বহুল চর্চিত। জয়চন্দ্রের ছেলে সন্দীপ টিজে জানিয়েছেন, যখন আমার মেয়ে জানতে পারে ওর দাদুকে মন্ত্রী করা হয়নি তখনই রাগ হয় একরত্তির। আমরা তখন টিভি দেখছিলাম। আর খবরটি দেখার পরই কাঁদতে থাকে সে। তাকে বোঝানোর চেষ্টা করেও লাভ হয়নি। তখনই ওকে বোঝান হয় রাহুল গান্ধীকে চিঠি লিখতে। আর তারপরই সরাসরি কংগ্রেস নেতা রাহুলকে চিঠি লেখে টিবি জয়চন্দ্রের নাতনি।

ভাইরাল হওয়া চিঠিতে লেখা, ”প্রিয় রাহুল গান্ধী, আমি টিবি জয়চন্দ্রের নাতনি। আমার খারাপ লাগছে যে দাদু এবার মন্ত্রী হতে পারেনি। আমি চাই, দাদু মন্ত্রী হোক। কারণ, তিনি দয়ালু, পরিশ্রমী আর খুব যোগ্য। পেন্সিলে এটুকু লিখে নিচে সে নিজের নাম লিখেছে – অর্না সন্দীপ।

 

 

 

 

Previous articleরাজধানীতে প্রকাশ্যে নাবালিকাকে ৩০ বার ছু*রির কো*প, পা*থর দিয়ে থেঁত*লে খু*ন
Next articleপ্রতারণার শিকার সুব্রত ভট্টাচার্য, খোয়া গেল ১৭ লক্ষ টাকা