আন্দোলনরত কুস্তিগিরদের নিয়ে প্রশ্ন করতেই দৌড় কেন্দ্রীয় মন্ত্রীর! কটাক্ষ করে টুইট কংগ্রেসের

এমন চলতে থাকলে ভারতীয় কুস্তি ফেডারেশনের বিরুদ্ধে প্রয়োজনে কড়া শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সেক্ষেত্রে কোনও আন্তর্জাতিক প্রতিযোগীতায় ভারতীয় কুস্তিগীররা অংশ নিতে পারবেন না

গতকাল হরিদ্বারে ‘মা গঙ্গা’র বুকে নিজেদের স্বপ্ন জয়ের অলিম্পিক মেডেলগুলি ভাসিয়ে দিতে চেয়েছিলেন দেশের গৌরব বৃদ্ধি করা কুস্তিগিররা। পুলিশ যেভাবে তাদের ওপর নিগ্রহ করেছে, তাতে ক্ষোভে, অপমানে ফুঁসছেন তাঁরা। তাদের প্রতি কেন্দ্রীয় সরকারের এই বিমাতৃসুলভ আচরণ নাড়া দিয়েছে বিশ্ব কুস্তি সংস্থার কর্তাদেরও। তারা সাফ জানিয়ে দিয়েছেন যে এমন চলতে থাকলে ভারতীয় কুস্তি ফেডারেশনের বিরুদ্ধে প্রয়োজনে কড়া শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সেক্ষেত্রে কোনও আন্তর্জাতিক প্রতিযোগীতায় ভারতীয় কুস্তিগীররা অংশ নিতে পারবেন না।

মঙ্গলবার কৃষক নেতা নরেশ টিকায়েত আলোচনার পর তাদের নিরস্ত করেন।এরপরই সিদ্ধান্ত বদল করে কেন্দ্রকে আরও পাঁচদিন সময় দিয়েছেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট , বজরং পুনিয়ারা।হরিদ্বারের গঙ্গার ঘাটে যখন এই পরিস্থিতি চলছে, সেই একই সময়ে কুস্তিগিরদের আন্দোলন নিয়ে প্রশ্ন করা হয় এক কেন্দ্রীয় মন্ত্রীকে। আর প্রশ্ন শুনেই ‘পালিয়ে বাঁচলেন’ মোদি সরকারের এই মন্ত্রী।

সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট করে চরম কটাক্ষ করেছে কংগ্রেস।যা মূহুর্তে  ভাইরাল হয়েছে। ব্যঙ্গ করে ক্যাপশানে লেখা হয়েছে, “মহিলা কুস্তিগিরদের ইস্যুতে কেন্দ্রীয় মন্ত্রীর ঝাঁঝাল প্রতিক্রিয়া। আপনারাই দেখুন”। ওই কেন্দ্রীয় মন্ত্রীর নাম মীনাক্ষী লেখি। শুরুতে হেঁটে নিজের গাড়ির দিকে হেঁটেই এগোচ্ছিলেন তিনি। কিন্তু সাংবাদিকরা প্রশ্ন করতেই, মীনাক্ষীর হাঁটার গতি বেড়ে যায়। চলতেই চলতে বলেন, “আইনি প্রক্রিয়া চলছে”। মেডেল ভাসানো নিয়ে, ব্রীজ ভূষণ প্রসঙ্গে প্রশ্ন করা হলে মীনাক্ষী কার্যত ছুটতে শুরু করেন।সাংবাদিকদরা তাঁর পিছু নিলেও তিনি কোনও উত্তর দেননি। কোনওক্রমে দৌড়ে গিয়ে নিজের গাড়িতে উঠে পড়েন এবং রওনা দেন। কেন্দ্রীয় মন্ত্রীর কাণ্ড দেখে কটাক্ষ করতে ছাড়েননি নেটিজেনরাও।

ঠিক এর বিপরীত ছবি দেখা গিয়েছে এরাজ্যে। এদিকে সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটদের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এমনকী, দিল্লিতে কুস্তিগিরদের সমর্থনে প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। মাসখানেক আগেই তৃণমূলের প্রতিনিধি দল কুস্তিগিরদের সঙ্গে দেখা করেছিল। কয়েকদিনের মধ্যেই ফের দিল্লিতে গিয়ে প্রতিবাদী কুস্তিগিরদের সঙ্গে দেখা করবেন তৃণমূলের প্রতিনিধিরা। মঙ্গলবার টুইট করে এই কথা জানিয়েছেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন।

Previous articleচুরি করতে এসে চোর ধরা পড়তেই জামাই আদরে ভরপেট খাওয়ালেন গৃহকর্ত্রী!
Next articleমোবাইল রফতানিতে বিশ্বে দ্বিতীয় ভারত! উৎপাদন বেড়েছে কি? প্রশ্ন রাজনের