সোমবারে কোন কোন ট্রেন বাতিল, তালিকা প্রকাশ রেলের

ভারতীয় রেল সূত্রে খবর আগামী মঙ্গলবার গুয়াহাটি-বেঙ্গালুরু এক্সপ্রেস এবং বুধবার ১২৫৫২ কামাখ্যা-বেঙ্গালুরু এক্সপ্রেস বাতিল করা হয়েছে ।

শুক্রবার সন্ধ্যায় বালাসোরের (Balasore) কাছে করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express) দুর্ঘটনার জেরে সম্পূর্ণ বিপর্যস্ত দক্ষিণ ভারতের রেল পরিষেবা (South Indian Rail Service)। এতে যেমন যাত্রী হয়রানি তেমনই রেলের প্রচুর আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা যাচ্ছে। যত দ্রুত সম্ভব রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে ভারতীয় রেলের (Indian Railway) তরফে জানানো হয়েছে। যদিও আগামিকাল থেকে বুধবার পর্যন্ত বেশ কিছু বাতিল ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল।

রবিবার দুপুর ১২টা ০৫ মিনিট থেকে ডাউন মেন লাইন ট্রেন চলাচলের জন্য উপযুক্ত কিনা তার পরীক্ষা চলে। নতুন করে ট্র্যাক সাজিয়ে ট্রায়াল রান করা হয় বলেই খবর। রেলমন্ত্রকের তরফে টুইটারে জানানো হয়েছে, যে প্রায় ১০০০ জন কর্মী এই মুহূর্তে কাজ করছেন যাতে ওই রুটে রেল পরিষেবা স্বাভাবিক করা যায়। তবে শতাব্দীর এত বড় দুর্ঘটনার জেরে যেভাবে রেল ট্র্যাক ভেঙেছে তাতে তাড়াহুড়ো করে সবটা স্বাভাবিক করতে গেলে, ভবিষ্যতে দুর্ঘটনার সম্ভাবনা আরও বাড়বে না তো, এমন প্রশ্নই ঘুরছে সাধারণ মানুষের মনে।

একঝলকে বাতিল ট্রেনের তালিকা:

সোমবারে কোন কোন ট্রেন বাতিল?

১৮০৩৮ জাজপুর-কেওনঝাড় রোড-খড়্গপুর এক্সপ্রেস
১৮০৪৪ ভদ্রক-হাওড়া এক্সপ্রেস
২২৮৫৬ তিরুপতি-সাঁতরাগাছি সুপারফাস্ট এক্সপ্রেস
০৮৪১১ বালেশ্বর-ভুবনেশ্বর এক্সপ্রেস
০৮৪১৫ জলেশ্বর-পুরী এক্সপ্রেস
২২৬০৫ পুরুলিয়া-ভিল্লুপুরম এক্সপ্রেস

ভারতীয় রেল সূত্রে খবর আগামী মঙ্গলবার গুয়াহাটি-বেঙ্গালুরু এক্সপ্রেস এবং বুধবার ১২৫৫২ কামাখ্যা-বেঙ্গালুরু এক্সপ্রেস বাতিল করা হয়েছে ।

 

Previous articleখেলো ইন্ডিয়া-তে বাংলায় সেরা অ্যাডামাস ইউনিভার্সিটি
Next articleধামাচাপা দিতেই CBI! রেল দুর্ঘটনার কেন্দ্রীয় এজেন্সিকে তদন্তের সুপারিশ রেলমন্ত্রীর