“বন্দেভারতের সাফল্য নিলে, রেলের গাফিলতির দায় নেবেন না কেন!” মোদিকে তো.প অভিষেকের

বালেশ্বরে রেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৩০০ জন। মর্মান্তিক এই ঘটনায় ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে রেলের গাফিলতি। এই ইস্যুতেই এবার সরাসরি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির(Narendra Modi) দিকে অভিযোগের আঙুল তুললেন তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। সুর চড়িয়ে তিনি জানালেন, “বন্দেভারত ট্রেনের উদ্বোধনে সকলের আগে যাবেন প্রধানমন্ত্রী। তবে গাফিলতির জন্য যখন কয়েকশো মানুষের প্রাণ যাবে তখন দায় নেবেন না কেন।”

শুধু তাই নয়, রবিবার হাওড়ার অধিবেশন থেকে বালেশ্বরের রেল দূর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ দেগে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানালেন, “যার সিবিআই হেফাজতে থাকার কথা সে সিবিআই সুপারিশ করছে! ছি:।” এদিন দেশের সোনার মেয়েদের গঙ্গায় মেডেল বিসর্জন নিয়েও তীব্র কটাক্ষ করে অভিষেক বলেন, “দেশের যারা মাথা উঁচু করেছে তাদের যে হেনস্তা করা হয়েছে, তারা মেডেল বিসর্জন দিতে যাচ্ছে। আমি বলব আপনারা প্রধানমন্ত্রীকেই বিসর্জন দিয়ে দিন।” এখানেই শেষ নয়, তৃণমূলের নব জোয়ার কর্মসূচি থামাতে বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে অভিষেক বলেন, “আমাদের এই কর্মসূচির সাফল্য দেখে ভয় পেয়েছে বিজেপি। তাই সিবিআই, ইডি লাগিয়ে আমাদের কর্মসূচি বানচাল করতে চেয়েছিল ওরা। কিন্তু সফল হয়নি। যত ওরা এরকম করবে ততই আমাদের প্রতি মানুষের সমর্থন বাড়বে। কিছুই করতে পারবে না ওরা।”

একইসঙ্গে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ তুলে অভিষেক দাবি করেন, পেগাসাস দিয়ে কেন্দ্রের বিজেপি সরকার তাঁর এবং তাঁর আপ্ত সহায়ক সুমিতের ফোন ট্যাপ করেছে। তিনি বলেন, “বিজেপির বিদায় ঘণ্টা বেজে গেছে। ২০২৪ এর লোকসভা ভোটে বিজেপির পরাজয় অনিবার্য। তার আগে এবছর ডিসেম্বর মাসে দেশের ৫ রাজ্যের বিধানসভা ভোটে সব জায়গাতেই পর্যদুস্ত হবে বিজেপি। এদিনের অধিবেশনে হাওড়া সদর ও গ্রামীণ দুটি এলাকারই আলাদাভাবে ভোটাভুটি হয়। অভিষেক বলেন, প্রতি ৩-৪ মাস অন্তর পঞ্চায়েতের কাজকর্ম নিয়ে দলীয় স্তরে পর্যালোচনা হবে। দরকারে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। আগামী দুমাসের মধ্যে তিনি ফের হাওড়ায় আসবেন বলে দলীয় কর্মীদের জানিয়ে যান অভিষেক।

আরও পড়ুন- স্বজনহারাদের পাশে দাঁড়াতে ছয় সদস্যের কমিটি গড়লেন অভিষেক

Previous articleক্যাগ রিপোর্টে আগেই একাধিক ত্রুটি, পাত্তাই দেয়নি রেল!
Next articleআটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকায় না গেলে কিচ্ছু যায় আসে না: শেখ হাসিনা