তরুণীকে ‘দ্য কেরালা স্টোরি’ দেখালেন প্রজ্ঞা সিং ঠাকুর, তারপরই ‘ লাভ জিহাদ’!

'দ্য কেরালা স্টোরি'কে নিজের ভোট প্রচারের অস্ত্র হিসেবে কর্নাটকে ব্যবহার করতে গিয়ে মুখ থুবড়ে পড়ল পদ্ম শিবির।

আদাবে আর নমস্কারে একই সঙ্গে ভরসা রাখতে কিছুতেই রাজি নয় বিজেপি (BJP)নেতৃত্ব । বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur) ওই একই কথা বারবার বলতে চাইলেও কিছুতেই যেন থই পেলেন না তিনি। ১৯ বছরের হিন্দু তরুণী ভালবেসেছিলেন মুসলিম প্রতিবেশী ইউসুফকে। পরিবার কিছুতেই মেনে নিতে পারেনি।কিন্তু বুঝিয়ে বা জোর করেও মন বদলাতে পারা যায়নি মেয়ের। আসরে নামেন মধ্যপ্রদেশের ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং (BJP MP Pragya Singh)। ‘লাভ জিহাদ’ রুখতে তিনি নিজে দায়িত্ব নেন তরুণীকে ‘সুপথে’ আনার। তাই ঘটা করে ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) দেখাতে নিয়ে গেছিলেন তিনি। বুঝিয়েছিলেন কীভাবে জোর করে ধর্ম পরিবর্তনের চেষ্টা চলছে। কিন্তু ব্যর্থ হলেন বিজেপি সাংসদ । সব চেষ্টায় জল ঢেলে, পরিবারের ঠিক করা বিয়ের আগেই সেই তরুণী পালিয়ে গেলেন মুসলিম প্রেমিকের সঙ্গে। উদ্যোগ বিফলে যাওয়ায় মুষড়ে পড়েছেন বিজেপির বিতর্কিত সাংসদ।

‘দ্য কেরালা স্টোরি’কে নিজের ভোট প্রচারের অস্ত্র হিসেবে কর্নাটকে ব্যবহার করতে গিয়ে মুখ থুবড়ে পড়ল পদ্ম শিবির। ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বাড়ল বিতর্ক, হিন্দুত্বের পতাকা ধরে এই সিনেমা নিয়ে বিভেদের রাজনীতি শুরু গেরুয়া সমর্থকদের। মধ্যপ্রদেশের ভোপালের সাংসদ প্রজ্ঞা সিং বাসেরা এলাকার বাসিন্দা ১৯ বছরের ওই তরুণীকে ‘ লাভ জিহাদ’ থেকে ফিরিয়ে আনার প্রতিজ্ঞা করেছিলেন মেয়েটির পরিবারের কাছে। কিন্তু বিজেপি এখানেও ব্যর্থ। ঘটা করে পেশায় নার্স ওই তরুণীকে সিনেমা দেখাতে নিয়ে গিয়েও ব্রেন ওয়াশ হল না। বিয়ের ঠিক আগেই মুসলিম প্রেমিকের সঙ্গে পালিয়ে গেল হিন্দু মেয়ে। তরুণীর পরিবার ছেলেটির দিকে অভিযোগ করলেও পরিবারের দাবি নস্যাৎ করেছেন তরুণী নিজে। প্রেমিক যুগল নিজেরাই পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তরুণী পুলিশকে দেওয়া জবানবন্দিতে জানিয়েছেন, তিনি স্বেচ্ছায় ইউসুফের সঙ্গে বাড়ি ছেড়েছেন।

এদিকে সোমবার রাতে বিজেপি সাংসদ সংবাদমাধ্যমকে বলেন, “ছোট ছোট মেয়েরা অবোধ। তারা বুঝতে পারছে না যে তাদের জীবন আর সুরক্ষিত নেই। তাদের জীবন বাঁচাতে আমি দৃঢ় ভাবে এগিয়ে আসবই। লাভ জিহাদের চক্করে ফেঁসো না এবং মা-বাবাকে সম্মান করো। তাঁদের কথায় ভরসা রাখো।”

 

Previous articleমেসি ম‍্যাজিক, লিও সরতেই বিরাট ধাক্কা পিএসজির, কমে গেল ফলোয়ারের সংখ‍্যা
Next articleকর ফাঁকির অভিযোগ মানল বিবিসি!