মেদিনীপুর হাসপাতালে আহতদের দেখা, মেডিক্যাল টিমকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর: আধুনিকীকরণের নয়া ঘোষণা

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহতদের অনেকই ভর্তি রয়েছেন মেদিনীপুর মেডিক্যাল কলেজে (Medical College)। মঙ্গলবার, কটকের এরাজ্যের আহতদের দেখে সোজা মেদিনীপুরে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কথা বলেন জখমদের সঙ্গে। একই সঙ্গে হাসপাতালের আধুনিকীকরণের বিষয়ে কিছু ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

এদিন ওড়িশা থেকে বিকেলে ৫টা ২০ মিনিট নাগাদ মেদিনীপুর মেডিক্যাল কলেজে আসেন মুখ্যমন্ত্রী। আহতদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের সুবিধা-অসুবিধা শোনেন। চিকিৎসকদের সঙ্গেও আলোচনা করেন মমতা। শুক্রবার দুর্ঘটনার পরেই ওই হাসপাতাল থেকে একটি মেডিক্যাল টিম বালেশ্বর গিয়েছিল। সেই দলের সদস্যদের ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- মোদির রাজ্যে মধ্যযুগীয় বর্বরতা: বলে হাত দেওয়ায় কাটা হল দলিতের আঙুল

বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় আহত ৪৬ জন মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। রোগী ও চিকিৎসকদের সঙ্গে কথা বলার পরে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আহতদের মধ্যে বেশির ভাগ মেদিনীপুরের। বীরভূম এবং ঝাড়গ্রামও রয়েছে। আমি কটকে গিয়েও এমন রোগীদের সঙ্গে দেখা করে এলাম।’’ তিনি জানান, অন্তত ৬১ জন আহত মেদিনীপুরের সব হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ১৬ জন বিহারের বাসিন্দা। বুধবার থেকে মৃতদের পরিবার এবং আহত ও অল্প আহতদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কাজ শুরু হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আহতদের দেখার পর মুখ্যমন্ত্রী জানান, ওই হাসপাতালে ১০০ শয্যার একটি ক্রিটিক্যাল ইউনিট তৈরি হবে। এছাড়া একটি ক্য়ান্সার ব্লক তৈরি হবে। প্রসূতি বিভাগের শয্য়া সংখ্যা বৃদ্ধি করা হবে।

 

 

Previous articleচেনা রুটে বুধেই ছুটবে করমণ্ডল এক্সপ্রেস!
Next articleশয়ে শয়ে বেও.য়ারিশ লা.শ, দুর্গন্ধ ছড়াচ্ছে ভুবনেশ্বরে