বিহারে গোরস্থানে ক*বরে লুকিয়ে দেদার বিকোচ্ছে ম*দ

ইতিমধ্যেই ওই গোরস্থান থেকে প্রায় ২৫ লিটার মদ উদ্ধার করেছে বিহার পুলিশ। তবে এই ব্যবসার নেপথ্যে কারা রয়েছে, সেটাই খুঁজছে পুলিশ।

দেশের দ্বিতীয় ড্রাই স্টেট হিসাবে গণ্য করা হয় বিহারকে। ২০১৫ সালে বিহারে ক্ষমতায় আসার পরে রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ করে দিয়েছিলেন নীতীশ কুমার। তবে সরকারিভাবে মদ বিক্রি নিষিদ্ধ হলেও নানা পথে মদ মেলে বিহারে। এমনকী বিষ মদ খেয়ে অসুস্থ কিংবা মৃত্যুর মতো ঘটনাও হয়েছে সম্প্রতি।

গোরস্থানে কবর খুঁড়ে তার মধ্যে লুকিয়ে রেখে মদ বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। সম্প্রতি, এক মহিলাকে কবর দিতে গিয়ে বিষয়টি প্রকাশ্যে আসে। ইতিমধ্যেই ওই গোরস্থান থেকে প্রায় ২৫ লিটার মদ উদ্ধার করেছে বিহার পুলিশ। তবে এই ব্যবসার নেপথ্যে কারা রয়েছে, সেটাই খুঁজছে পুলিশ।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে।বিহারের সাসারাম জেলার একটি গোরস্থানে বেশ কয়েকটি কবর খুঁড়তেই ভিতর থেকে বেরিয়ে আসে বিপুল পরিমাণে মদের পাউচ। জানা গিয়েছে, প্লাস্টিকের পাউচে ভরা প্রায় ২৫ লিটার মদ লুকানো ছিল কবরের মধ্যে। এছাড়াও গোরস্থানের মধ্যেই প্রচুর ফাঁকা পাউচ মিলেছে। এই পরিস্থিতি দেখে পুলিশের প্রাথমিক অনুমান, বিক্রির পাশাপাশি ওই গোরস্থানে বসেই চলত মদ্যপান। আরও বেশ কয়েকটি কবরের নীচে একইভাবে মদ লুকিয়ে রাখা আছে বলে অনুমান পুলিশের।এইভাবে মদ বিক্রি হওয়ায় রীতিমতো কপালে ভাঁজ প্রশাসনের।এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিচ্ছে পুলিশ।

Previous articleলাক্ষাদ্বীপে আটকে বর্ষা, তাপপ্রবাহের সত.র্কতার মাঝেই হঠাৎ ঝড় জেলায় জেলায়
Next articleট্রাক্টরে চেপে রোড শো, তারকনাথ মন্দিরে পুজো অভিষেকের: জনপ্লাবনে ভাসল হরিপাল-তারকেশ্বর