দাবদাহে পুড়ছে বাংলা! চাতকের মত বৃষ্টির অপেক্ষায় বঙ্গবাসী

গরমে রীতিমত পুড়ছে বাংলা! সকাল থেকেই চড়া রোদ। বেলা গড়াতেই রোদের তেজে গা যেন পুড়ে যাচ্ছে। সন্ধ্যা নামলেও স্বস্তি নেই। ভ্যাপসা গরমে অস্বস্তিকর গরমে নাজেহাল বঙ্গবাসী। এই পরিস্থিতিতে কবে বৃষ্টি? কোনও স্বস্তির বার্তা শোনাতে পারেনি হাওয়া অফিস।

আরও পড়ুন:সকালেই বাসন্তীতে রাজ্যপাল! দেখা করলেন ট্রেন দু*র্ঘটনায় মৃ*তদের পরিবারের সঙ্গে
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, চলতি সপ্তাহে দাবদাহে পুড়বে বাংলা।মঙ্গলবার পুরুলিয়া,ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের দু’একটি জায়গায় তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হতে পারে। বুধবার থেকে শনিবার পর্যন্ত হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদের দু’একটি জায়গায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত দুই দিনাজপুর, মালদহের দু’একটি জায়গায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।
যদিও কলকাতায় তাপপ্রবাহের সতর্কতা সতর্কতা নেই। তবে শহরে গরম বৃদ্ধি পাবে। সেই সঙ্গে বজায় থাকবে অস্বস্তি ভাব। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে বেশি ছিল। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।


তবে উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পঙের দু’একটি জায়গায় মঙ্গলবার বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারের দু’-একটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এদিকে মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, এ বছরে দেরিতে ঢুকবে বর্ষা। যদিও কবে বর্ষা পা রাখবে তা এখনও জানায়নি মৌসম ভবন।

Previous articleসকালেই বাসন্তীতে রাজ্যপাল! দেখা করলেন ট্রেন দু*র্ঘটনায় মৃ*তদের পরিবারের সঙ্গে
Next articleআইপিএল অতীত, WTC ফাইনালে নিজের সেরা পারফরম্যান্স দিতে মরিয়া শুভমন