কর্ণাটকে রক্ষে নেই, রাজস্থান-মধ্যপ্রদেশেও হারের ভ্রূকুটি! বলছে বিজেপির দলীয় রিপোর্ট

সামনেই আরও চারটি রাজ্যে বিধানসভা ভোট। চব্বিশের লোকসভা ভোটের আগে যা খুব তাৎপর্যপূর্ণ। এবং এই রাজ্যগুলিতেও হারের ভ্রূকুটি, বলছে বিজেপির-ই দলীয় রিপোর্ট। কর্ণাটকের পুনরাবৃত্তি হওয়ার পূর্বাভাস মধ্যপ্রদেশ ও রাজস্থানে

বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সভা থেকে দাবি করেছিলেন, কর্ণাটক থেকেই বিজেপির শেষের শুরু। মমতার সেই কথা অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। সদ্য সমাপ্ত কর্ণাটক বিধানসভা নির্বাচনে গো-হারা হেরেছে বিজেপি। খোদ নরেন্দ্র মোদি কন্নড়ভূমে ডেইলি পাসেঞ্জারি করেও হালে পানি পাননি। বাংলার মতোই দক্ষিণের রাজ্যে কাজ করেনি মোদি ম্যাজিক।

আরও পড়ুনঃপুরীগামী ট্রেনের AC কোচের নীচে আ.গুন! বরাতজোরে রক্ষা পেলেন যাত্রীরা


সামনেই আরও চারটি রাজ্যে বিধানসভা ভোট। চব্বিশের লোকসভা ভোটের আগে যা খুব তাৎপর্যপূর্ণ। এবং এই রাজ্যগুলিতেও হারের ভ্রূকুটি, বলছে বিজেপির-ই দলীয় রিপোর্ট। কর্ণাটকের পুনরাবৃত্তি হওয়ার পূর্বাভাস মধ্যপ্রদেশ ও রাজস্থানে। চলতি বছর ছত্তিশগড় ও তেলেঙ্গানার পাশাপাশি এই দুই রাজ্যেও ভোট। তেলেঙ্গানায় বিজেপি গো-হারা হারবে সেটা অনেক আগেই। নিশ্চিত হয়ে গিয়েছে। অতি বড় বিজেপি ভক্তও জানেন তেলেঙ্গানায় হালে পানি পাবে না গেরুয়া শিবির।

তবে সিঁদুরে মেঘ হয়ে দেখা দিয়েছে বাকি তিন হিন্দিভাষী রাজ্যে। পেশাদার সংস্থাকে দিয়ে বিজেপির সমীক্ষা রিপোর্ট বলছে অশেষ দুঃখ রয়েছে এই রাজ্যগুলিতে। বিশেষ করে রাজস্থান এবং মধ্যপ্রদেশে আশঙ্কার চিত্র স্পষ্ট। রাজস্থানের রিপোর্ট বলছে, শাসক দল কংগ্রেসে ব্যাপক গোষ্ঠীদ্বন্দ্ব থাকলেও মুখ্যমন্ত্রী অশোক গেহলটের জনমোহিনী প্রতিশ্রুতিতে ইতিবাচক সাড়া পাচ্ছে কংগ্রেস। বিনামূল্যের বিদ্যুৎ থেকে রান্নার গ্যাসে অর্ধেক ভর্তুকির মতো ঘোষণা কংগ্রেসকে কার্যত এখনই জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

মধ্যপ্রদেশে খোদ বিজেপির ‘মেন্টর” সংগঠন আরএসএস অভ্যন্তরীণ সমীক্ষায় জেনেছে, এই রাজ্যে বিজেপি ২৩০ আসনের মধ্যে মেরেকেটে ৫০ থেকে ৫৫টি আসন পেতে পারে। আরএসএস-এর সেই রিপোর্টকে হাতিয়ার করেই তেড়েফুঁড়ে প্রচারে নেমেছে কংগ্রেস। তাছাড়া এই রাজ্যে দলকে জেতানোর মতো মুখ-ই নেই বিজেপিতে। একইসঙ্গে সরকার বিরোধী হাওয়াও প্রবল।

Previous articleপুরীগামী ট্রেনের AC কোচের নীচে আ.গুন! বরাতজোরে রক্ষা পেলেন যাত্রীরা
Next articleওভারটেক করতে গিয়ে ডাম্পারের সঙ্গে বাসের মুখোমুখি সং.ঘর্ষ! আ.হত ৪০