‘আদিপুরুষ’-এর চু.ম্বন বিত.র্কে ঘি ঢাললেন প্রাক্তন ‘সীতা’!

ছবি মুক্তির আগে অন্ধ্রপ্রদেশের তিরুমালায় ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির দর্শনে গিয়ে এমন কাণ্ড ঘটালেন পরিচালক এবং নায়িকা, তাতে রীতিমতো ছি ছি রব স্যোশাল মিডিয়ায়।

ভারতীয় দর্শকের মনে আজও সেরার সেরা জায়গাটা ধরে রেখেছেন টেলিভিশনের অভিনেত্রী দীপিকা চিখিলা (Deepika Chikhila)। আসলে রামানন্দ সাগরের জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক ‘রামায়ণ’-এ (Ramayan) সীতার ভূমিকায় তাঁকে দেখেই তো ধর্মীয় আবেগে ডুবেছিল রামায়ণের দর্শক। কেটে গেছে কয়েক যুগ, ফের পর্দায় রামায়ণ (Ramayan)। এবার ক্যানভাস আরও বড়। বিগ বাজেট, বিগ স্টার। আগামী ১৬ জুন বড়পর্দায় আসছে প্রভাস, কৃতি এবং সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’ (Adipurush)। শুরু থেকেই বিতর্ক, তবে সর্বশেষ এই চুম্বন বিতর্কে একটু বেশি মাত্রায় আলোচনায় ‘ আদিপুরুষ’। এবার মুখ খুললেন প্রাক্তন সীতা। “এখনকার দিনে কলাকুশলী না বোঝে চরিত্র, না বোঝে চরিত্রের আবেগ। সিনেমা শেষ হয়ে গেলে তারা আবার পরেরটায় মন দেয়” – দীপিকা চিখিলার (Deepika Chikhila) এই মন্তব্যের পর অনেকেই মনে করছেন আদিপুরুষ (Adipurush) বিতর্কের আগুনে ঘি পড়ল।

ছবি মুক্তির আগে অন্ধ্রপ্রদেশের তিরুমালায় ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির দর্শনে গিয়ে এমন কাণ্ড ঘটালেন পরিচালক এবং নায়িকা, তাতে রীতিমতো ছি ছি রব স্যোশাল মিডিয়ায়। তাঁদের মন্দির দর্শনের ভাইরাল ভিডিওতে পরিচালক এবং নায়িকার কিসিং সিন এখন হটকেক। এবার মুখ খুললেন প্রাক্তন ‘সীতা’। পুজো দিয়ে বেরনোর আগে ওম (Om Raut) তাঁর ছবির নায়িকা কৃতিকে (Kriti Sanon) জড়িয়ে ধরে গালে চুমু খান। এরপরই বিজেপি নেতৃত্ব এর বিরোধিতা করে জানায়, ধর্মীয় স্থানে এ ধরনের অসম্মানজনক কাজ বরদাস্ত করা যায় না। দীপিকা অবশ্য সরাসরি এই প্রসঙ্গ উত্থাপন না করলেও কৃতি যে সীতার চরিত্রের জন্য উপযুক্ত নন সেটাই নিজের বক্তব্যে স্পষ্ট করছেন তিনি। দীপিকা জানান, এ ধরনের ধর্মীয় চরিত্র করার সময় তাঁরা শুধুমাত্র সেটিকে ছবির কাজ হিসাবে দেখতেন না, নিজেরাও চরিত্রগুলি হয়ে উঠতেন। আধ্যাত্মিক যোগাযোগ অনুভব করতেন। কৃতির মধ্যে সেই গভীরতা দেখেননি বলেই তাঁর মত।কিন্তু ওম-কৃতির চুম্বন নিয়ে কী ভাবছেন দীপিকা? তাঁর দাবি, “এই প্রজন্মের কাছে সব কিছুই লঘু। জড়িয়ে ধরা এবং চুমু খাওয়া খুব মিষ্টি একটা ব্যাপার। কিন্তু আমাদের সময় পরিস্থিতি আলাদা ছিল। মানুষ এসে পা ছুঁয়ে যেত।ঈশ্বরের আসনে বসাত। সেখানে চুম্বন কিংবা আলিঙ্গনের স্পর্ধাই হয় না।” প্রাক্তন সীতার কথায় যুগের পার্থক্য স্পষ্ট। কিন্তু সিনে অনুরাগীরা অপেক্ষা করছেন কবে আসবে ১৬ জুন তারিখ।

বিতর্ক হোক বা প্রমোশন , অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে রামায়ণ অবলম্বনে নির্মিত ‘আদিপুরুষ’। তেলঙ্গানায় বিনামূল্যে বিক্রি হয়েছে ছবির ১০ হাজার টিকিট! অভিনেতা রণবীর কাপুর (RK) অনাথ আশ্রম এবং বৃদ্ধাশ্রমের মানুষদের ফ্রিতে এই সিনেমা দেখাতে কয়েক হাজার টিকিট কিনে নিয়েছেন বলেই খবর।

 

Previous articleতীব্রতা বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’! গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হল মৎসজীবীদের
Next articleকুন্তলের চিঠিকান্ডে প্রেসিডেন্সি জেলের সুপারকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের