‘৭৫ বছরে দেশ এত উ.দ্ধত প্রধানমন্ত্রী দেখেনি’: রামলীলা ময়দানে মোদিকে তীব্র আ.ক্রমণ কেজরির

সম্প্রতি সুপ্রিম কোর্ট রায় দেয়, দিল্লি সরকারের আমলাদের নিয়ন্ত্রণের ভার থাকবে দিল্লিরই নির্বাচিত সরকারের হাতে। কিন্তু কিছু দিনের মধ্যেই অর্ডিন্যান্স আনে কেন্দ্রের মোদি সরকার। ফলে আমলা নিয়ন্ত্রণের ভার আবার ফিরে আসে কেন্দ্রের হাতেই। আর তা নিয়েই মোদি সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন আপ সুপ্রিমো।

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) দেশের সংবিধান বদলে দিয়েছেন। ওরা দিল্লির মানুষকে অপমান করেছেন। গত ৭৫ বছরে দেশ এত উদ্ধত প্রধানমন্ত্রী দেখেনি। সুপ্রিম কোর্টের রায়কে প্রধানমন্ত্রী মোদি বলছেন, ও সব মানি না। স্বৈরতান্ত্রিক মানসিকতা একেই বলে”। রবিবার দিল্লির রামলীলা ময়দান থেকে এভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সরকারকে একহাত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তবে এদিনের বক্তব্যে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স (Ordinance) নিয়ে প্রথম থেকেই একাধিক প্রশ্ন ছুঁড়ে দেন কেজরিওয়াল।

দিল্লির সরকারি আমলাদের নিয়ন্ত্রণ কার হাতে থাকবে? এই ইস্যুতে বিতর্কে জড়িয়ে পড়েছিল দিল্লির আপ সরকার এবং উপরাজ্যপাল। সম্প্রতি সুপ্রিম কোর্ট রায় দেয়, দিল্লি সরকারের আমলাদের নিয়ন্ত্রণের ভার থাকবে দিল্লিরই নির্বাচিত সরকারের হাতে। কিন্তু কিছু দিনের মধ্যেই অর্ডিন্যান্স আনে কেন্দ্রের মোদি সরকার। ফলে আমলা নিয়ন্ত্রণের ভার আবার ফিরে আসে কেন্দ্রের হাতেই। আর তা নিয়েই মোদি সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন আপ সুপ্রিমো। এদিন রামলীলা ময়দান (Ramleela Ground) থেকে কেজরি দেশের অবিজেপি শক্তিগুলির কাছে কেজরীওয়াল দরবার করেন, সংসদে এই অর্ডিন্যান্সের বিরুদ্ধে আম আদমি পার্টির পাশে দাঁড়ানোর। ইতিমধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) থেকে শুরু করে তামিলনাড়ুর এমকে স্ট্যালিন (MK Stalin) সহ অনেকে রাজ্যের মুখ্যমন্ত্রীই তাঁকে সমর্থন করেছেন।

এদিন রামলীলা ময়দানে লক্ষাধিক মানুষের সমাবেশ থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে একহাত নেন কেজরিওয়াল। কেজরিওয়াল বলেন, প্রধানমন্ত্রী মোদি দেশের সংবিধান বদলে দিয়েছেন। ওরা দিল্লির মানুষকে অপমান করেছেন। গত ৭৫ বছরে দেশ এত উদ্ধত প্রধানমন্ত্রী দেখেনি। যখন সুপ্রিম কোর্ট তার রায় দিল, প্রধানমন্ত্রী মোদি বলে দিলেন, ও সব মানি না। স্বৈরতান্ত্রিক মানসিকতা একেই বলে। তবে এদিন অরবিন্দ কেজরিওয়ালের বক্তব্যের পাল্টা দিয়েছে বিজেপি। দিল্লি বিজেপির রাজ্য সভাপতি বীরেন্দ্র সচদেব এবং সাংসদ মনোজ তিওয়ারি সাফ জানিয়েছেন, দিল্লিতে নিজেদের দুর্নীতি ঢাকতেই এই সভার আয়োজন করেছে বিজেপি। কিন্তু এসব করে লাভের লাভ কিছুই হবে না।

 

 

Previous articleজুনের এক পক্ষ কালের মধ্যে ৯ দিন ব্যাঙ্ক বন্ধ!
Next articleফের WTC ফাইনালে ব‍্যর্থ টিম ইন্ডিয়া, টুর্নামেন্ট হারলেও কত আর্থিক পুরস্কার পেলেন বিরাট-রোহিতরা?