পরকীয়ায় শীর্ষে কোন দেশ? উত্তর জানলে চমকে উঠবেন

সাম্প্রতিক গবেষণা বলছে ১০টি পেশার সঙ্গে যুক্ত মানুষেরা খুব বেশি করে পরকীয়াতে জড়িয়ে পড়েন। যার মধ্যে যারা সামাজিক কাজ করেন তাঁদের নাম প্রথমে উঠে এসেছে।

কথায় বলে, বিয়ের লাড্ডু যে খায় সে পস্তায়, যে না খায় সেও পস্তায়। কিন্তু বিয়ে (Marriage) করার পর যদি মনে হয় সম্পর্কে একটু ব্রেক দরকার তখন কী করবেন? ঠিক এই মুহূর্তটায় অন্য মানুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার প্রবণতা সবথেকে বেশি লক্ষ্য করা যায়। যাকে এই সমাজ পরকীয়া (Extra Marital affair) আখ্যা দিয়েছে। চাঞ্চল্যকর বিষয় হল এই পরকীয়া বিশ্বজুড়ে এত দ্রুত ছড়িয়ে পড়েছে, যে বিবাহিত দম্পতিদের সম্পর্ক ভাঙার অন্যতম কারণ হিসেবে বিশ্লেষকরা এই পরকীয়াকে দায়ী করেছেন। সাম্প্রতিক গবেষণা বলছে ১০টি পেশার সঙ্গে যুক্ত মানুষেরা খুব বেশি করে পরকীয়াতে জড়িয়ে পড়েন। যার মধ্যে যারা সামাজিক কাজ করেন তাঁদের নাম প্রথমে উঠে এসেছে। এরপরই আছে শিল্প, বিনোদন, শিক্ষা জগতের নাম। কিন্তু পরকীয়াতে কোন দেশ শীর্ষে বলুন তো?

বিবাহ বহির্ভূত সম্পর্কে সবার আগে নিজের নাম তুলে ধরেছে আয়ারল্যান্ড (Ireland) । সেখানে প্রতি পাঁচ জন মানুষের মধ্যে একজন পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি (Germany) যেখানে প্রায় ১৩ শতাংশ মানুষ পরকীয়া সম্পর্কে নিজেকে যুক্ত করেছেন। এরপর যথাক্রমে কলম্বিয়া, ফ্রান্স এবং যুক্তরাজ্যের নাম সমীক্ষায় উঠে এসেছে।

 

Previous articleকরমন্ডল এক্সপ্রেস দু*র্ঘটনায় ৮১ দে*হ এখনও শ*নাক্ত করা যায়নি,ডি*এনএ মিলিয়ে ক্ষ*তিপূরণ দেবে রেল  
Next articleকেন্দ্রীয় বাহিনী নিয়ে দিনহাটায় অশান্তি পাকানোর চেষ্টা নিশীথের