লক্ষ্য এশিয়ান গেমস: প্রস্তুতি শুরু আন্দোলনরত কুস্তিগিরদের, ব্যতিক্রম সাক্ষী

এই নিয়ে সাইয়ের এক আধিকারিক বলেন, " আন্দোলনরত কুস্তিগিরেরা অনেক দিন আখড়া থেকে দূরে ছিলেন।

এশিয়ান গেমসের ট্রায়ালের আগে প্রস্তুতি শুরু করে দিল আন্দোলনরত কুস্তিগিরেরা।  এমনটাই জানালেন সাইয়ের এক আধিকারিক। কুস্তিকর্তা ব্রিজভূষণ সিং-এর বিরুদ্ধে কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগে দীর্ঘদিন ধরে আন্দোলনে বসেছেন আন্দোলনরত কুস্তিগিরেরা। যাদের মধ‍্যে অন‍্যতম হলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটরা। জানা যাচ্ছে হরিয়ানার সোনপতে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কমপ্লেক্সে প্রস্তুতি শুরু করেছেন বিনেশ ফোগাট। সাইয়ের অন্য একটি কেন্দ্রে প্রস্তুতি নিচ্ছেন বজরং পুনিয়া। যদিও সাক্ষী মালিক এখনও প্রস্তুতি শুরু করেননি।

এই নিয়ে সাইয়ের এক আধিকারিক বলেন, ” আন্দোলনরত কুস্তিগিরেরা অনেক দিন আখড়া থেকে দূরে ছিলেন। তাই তাঁদের পুরোদমে প্রস্তুতি শুরু করতে একটু সময় লাগবে। প্রথমে জিমে বেশি সময় দিচ্ছেন তাঁরা। ধীরে ধীরে আখড়ায় অনুশীলন শুরু করবেন কুস্তিগিরেরা।”

প্রথমে ঠিক ছিল জুন মাসের শেষে এশিয়ান গেমসের ট্রায়াল হবে। তবে কয়েক দিন আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে কুস্তিগিরেরা আবেদন করেন, ট্রায়াল পিছিয়ে দেওয়ার জন‍্য। তারা আবেদন করে ট্রায়াল আগস্ট মাসে করার জন‍্য। তার পরেই অলিম্পিক্স কাউন্সিল অফ এশিয়ার কাছে ভারতীয় অলিম্পিক্স সংস্থা আবেদন করে, ভারতীয় কুস্তিগিরদের নাম জমা দেওয়ার জন্য অন্তত ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হোক।

দীর্ঘদিন ধরে ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ নিয়ে আন্দোলনে নেমেছেন বজরং-সাক্ষী-বিনেশরা। ইতিমধ্যেই দিল্লি পুলিশ কুস্তিকর্তার বিরুদ্ধে চার্জশিট পেস করেছে।

আরও পড়ুন:বিরাট সম্পত্তির মালিক কোহলি, ১০০০ কোটি টাকার মালিক ভারতের প্রাক্তন অধিনায়ক : রিপোর্ট

 

 

Previous articleঅশা*ন্ত মণিপুরে গু*লিবিদ্ধ সেনা জওয়ান! হেলদোল নেই মোদির
Next articleউত্তরাধিকারের লড়াই: ভেঙে যাওয়া শিবসেনায় পৃথক প্রতিষ্ঠা দিবসের আয়োজন উদ্ধব-শিন্ডের