অশা*ন্ত মণিপুরে গু*লিবিদ্ধ সেনা জওয়ান! হেলদোল নেই মোদির

অশান্তি থামার নামই নেই মণিপুরে। বরং অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে উত্তর পূর্বের এই রাজ্যে। কার্যত জঙ্গি আর দুষ্কৃতীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। গতকাল রবিবার গভীর রাতে ফের সেনা জওয়ানদের ওপরে গুলি চালিয়েছে দুষ্কৃতীরা। গুলিতে এক সেনা জওয়ান আহত হয়েছে। আহত সেনা জওয়ানকে উদ্ধার করে লেইমাখোং সেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন:জেলের খাবারে ১০ কেজি ওজন কমেছে পার্থর, তাই আংটি খোলা গেছে, রিপোর্টে তাজ্জব আদালত!

রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, রবিবার গভীর রাতে লামসাং জেলার কান্তা সাবোলে একাধিক পরিত্যক্ত বাড়িতে অগ্নিসংযোগ করতে থাকে কুকি জঙ্গিরা। ওই অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয় সেনা জওয়ানরা। আচমকাই সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। পাল্টা গুলি চালায় সেনা জওয়ানরাও। জঙ্গিদের গুলিতে এক সেনা জওয়ান গুরুতর জখম হয়েছেন। ঘটনার পরেই এলাকায় অতিরিক্ত সেনা পাঠানো হয়। হামলাকারী জঙ্গিদের ধরতে বিশেষ অভিযান চলছে।

প্রসঙ্গত কুকি ও মেইতেই সম্প্রদায়ের আন্দোলনের জেরে কার্যত জেরবার মণিপুর। ইতিমধ্যেই শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। গত কয়েকদিনে একাধিক কেন্দ্রীয় ও রাজ্য মন্ত্রীর বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে জঙ্গিরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত ল্যাজেগোবরে হচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের ভয়াবহ পরিস্থিতিকে লিবিয়া, সিরিয়ার সঙ্গে তুলনা করেছেন ভারতীয় সেনার এক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল। মণিপুরের হিংসা নিয়ে সরব বিরোধীরাও। যদিও এনিয়ে এখনও মুখ খোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

Previous articleজেলের খাবারে ১০ কেজি ওজন কমেছে পার্থর, তাই আংটি খোলা গেছে, রিপোর্টে তা*জ্জব আদালত!
Next articleলক্ষ্য এশিয়ান গেমস: প্রস্তুতি শুরু আন্দোলনরত কুস্তিগিরদের, ব্যতিক্রম সাক্ষী