বিজেপিকে গদিচ্যুত করাই লক্ষ্য: পাটনায় বৈঠকের পর বার্তা বিরোধীদের

আসন্ন লোকসভা নির্বাচনকে নজরে রেখে বিজেপি সরকারকে গদিচ্যুত করতে কোমর বেধে মাঠে নেমেছে বিরোধী শিবির। ২০২৪-এর লড়াই কোন পথে এগোবে তার রুপরেখা ঠিক করতে শুক্রবার পাটনার বৈঠকে বসে ১৭ বিরোধী রাজনৈতিক দল। এই বৈঠকেই প্রাথমিক লড়াইয়ের রূপরেখা ঠিক করে নেয় বিরোধীরা। বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিরোধী নেতারা। একঝলকে দেখে নেওয়া যাক, এই বৈঠক থেকে কারা কি বললেন…

লালু যাদব: আমি পুরোপুরি ‘ফিট’। এবার মোদিজিকে ফিট করব। আমাদের এক হয়ে একত্রে লড়তে হবে। দেশ ধংসের পথে। কর্নাটকে হনুমানজি মোদিজিকে গদা দেখানোর পর এখন আমেরিকায় চন্দন বিলোতে গিয়েছেন। বিজেপি ও মোদির অত্যন্ত খারাপ অবস্থা হতে চলেছে। পাশাপাশি রাহুল গান্ধীর প্রশংসা করে তিনি বলেন, আদানি ইস্যুতে সংসদে ভালো কাজ করেছেন রাহুল।

হেমন্ত সোরেন: আলাদা আলাদা মতাদর্শের মানুষ এখানে এসেছেন। অনেক কিছু মাথায় রেখে ঐকবদ্ধ হয়েছি। আজ যে সূচনা হয়েছে তা দেশের জন্য একটি মাইলফলক হিসেবে প্রমাণিত হবে। সৎ দৃঢ় সংকল্পের সাথে তা এগিয়ে নিয়ে গেলে যে কোনও লক্ষ্য আমরা ছুয়ে ফেলব। আসন্ন যুদ্ধে আমরা একত্রে লড়ব।

অখিলেশ যাদব: সপা প্রধান অখিলেশ যাদব বলেন, আগামী দিনে গণআন্দোলন করা হবে। পাটনার বার্তা হল আমরা একসঙ্গে কাজ করব। দেশের মানুষ ও দেশ কীভাবে এগিয়ে যায় তা নিয়ে কাজ করব। নবজাগরণের সাক্ষী হয়ে উঠছে বিহার।

সীতারাম ইয়েচুরি: সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, এই ফ্যাসিবাদরা দেশটাকে একটি হিন্দুত্ববাদী রাষ্ট্রে পরিণত করতে চায়। এদের হাত থেকে দেশের সংবিধানকে রক্ষা করতে হবে।

উদ্ধব ঠাকরে বলেন, আমাদের সকলের আলাদা আলাদা মতাদর্শ রয়েছে। দেশের অখণ্ডতার জন্য আমরা একত্রিত হয়েছি। দেশে যারা স্বৈরাচার আনে তাদের বিরোধিতা করব। আমি নিজেকে বিরোধী দল মনে করি না। শুরুটা ভালো হলে ভবিষ্যতে সবই ভালো হবে।

মেহবুবা মুফতি বলেন, যা জম্মু ও কাশ্মীরে ঘটত তা এখন সারা দেশে হচ্ছে। আমরা গান্ধীর দেশকে গডসের দেশ হতে দেব না। আমরা গান্ধীর দেশের জন্য হাত মিলিয়েছি। আমাদের সংহতি দেশের জন্য একটি বড় সাফল্য।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা একজোট, আমরা একসঙ্গে লড়ব। আমাদের লড়াই বিজেপির স্বৈরাচারিতার বিরুদ্ধে। যে কোনও ষড়যন্ত্র একসঙ্গে রুখে দেব

শরদ পাওয়ার বলেন, আমরা সবাই একসঙ্গে লড়াই করব। পারস্পরিক বিভেদ ত্যাগ করে এগিয়ে যাবে। এবং বিজেপি নামক এই অশুভ শক্তিকে পরাজিত করব।

মল্লিকার্জুন খড়গে বলেন, সমস্ত রাজ্যের জন্য বিভিন্ন আসন নিয়ে আলোচনা হবে। এজেন্ডাও ঠিক করা হবে।

রাহুল গান্ধী বলেন, ভারতের মূল ভিত্তি এখন বিপদের মুখে। বিজেপি দেশের ইতিহাসের উপর আক্রমণ করছে। এটা আদর্শের লড়াই। আমরা সিদ্ধান্ত নিয়েছি একসঙ্গে কাজ করব। আমরা আমাদের আদর্শ রক্ষা করব।

Previous articleসবুজ মেরুনে সই করে কী বললেন অনিরুধ?
Next articleনজরে লোকসভা! দাউদি বোহরা সম্প্রদায়ের মন জয়ের চেষ্টায় মিশর সফরে মোদি