ভোটের সময়ে ভয় দেখাতে পারে BSF, গুলি চললে গ্রেফতার করুন: কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

সীমান্তে বিএসএফের অত্যাচার কোচবিহারের জ্বলন্ত সমস্যা। পঞ্চায়েত ভোটের শুরুতে কোচবিহারে (Coochbehar) প্রচারে গিয়ে সেই সমস্যাকে তুলে ধরে কড়া বার্তা দিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার, কোচবিহার ১ নং ব্লকে চান্দামারি এলাকা থেকে প্রচারের শুরুতেই BSF-কে নিশানা করেন তিনি। নির্বাচনের সময় সীমান্ত পাহারা দেওয়ার নামে স্থানীয়দের ভয় দেখাতে পারে BSF- অভিযোগ তৃণমূল সুপ্রিমোর। ভয় দেখালে, ভয় পাবেন না- কড়া বার্তা মুখ্যমন্ত্রীর।

সীমান্তে বিএসএফের গুলিতে অনেক নিরীহ মানুষের মৃত্যু হয়েছে। এদিন তৃণমূল সুপ্রিমোর সভামঞ্চে হাজির ছিলেন বিএসএফের গুলিতে নিহত যুবকের পরিবার। তাঁদের সঙ্গে নিয়েই কড়া বার্তা দিলেন মমতা। সীমান্তরক্ষী বাহিনীকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, ”গুলি করা যেন অধিকার হয়ে উঠেছে। আমার কাছে খবর আছে, সীমান্ত পাহারা দেওয়ার নামে লোকজনকে ভয় দেখাচ্ছে, অত্যাচার করছে। কিন্তু আমি বলছি, কেউ ভয় পাবেন না। পুলিশে খবর দিন।” নিহত যুবকের পরিবারের সদস্যদের দেখিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ”তৃণমূল এঁদের পাশে আছে, থাকবে। পুলিশকে বলেছি, এঁদের নিরাপত্তার দিকটা খেয়াল রাখতে।”

মমতা বলেন, নির্বাচনের সময় সীমান্তে ভয় দেখাতে পারে বিএসএফ। তাঁর পরামর্শ, ”সবাইকে বলছি, বিএসএফ ভয় দেখালে ভয় পাবেন না। সঙ্গে সঙ্গে পুলিশে জানান। আর কোথাও গুলি চললে পুলিশ যেন গ্রেফতার করে। কাউকে ছাড়া হবে না। সীমান্তরক্ষার নামে বাড়াবাড়়ি চলবে না। এনিয়ে কেন্দ্রের কাছেও বারবার বলা হয়েছে। বিএসএফ কেন গ্রামে ঢুকে নিরীহদের উপর অত্যাচার করবে? গুলি করাটা যেন অধিকারের মধ্যে পড়ে। কেউ এসব মেনে নেবেন না।”

একই সঙ্গে বাম-বিজেপিকেও (BJP) একতিরে বিদ্ধ করেন তৃণমূল সভানেত্রী। স্থানীয় ভাষায় মহিলাদের তাঁর বার্তা, ”বিজেপি ভয় দেখাতে এলে হাতা-খুন্তি নিয়ে তাড়া করুন।” মনে করান বাম জমানার অত্যাচার। মমতা বলেন, ”সিপিএমকে আর ফেরাবেন না।”

Previous article‘৬টি মুসলিম দেশে ২৬টি বো.মা ফেলেছিলেন’, ওবামাকে নিশানা নির্মলার
Next articleনিয়োগ সংক্রান্ত জ.রুরি ফাইল উধাও,সিবিআইকে জানাল পর্ষদ