মোদি আগে কাগজ দেখান: CAA ফাঁদে পা না দেওয়ার আবেদন অভিষেকের

পঞ্চায়েত নির্বাচনের প্রচারে গিয়ে বিজেপির পাতা সিএএ ফাঁদে পা না দেওয়ার আবেদন জানালেন তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। মঙ্গলবার নদিয়ায়(Nadia) দলীয় জনসভায় সিএএ(CAA) ইস্যুতে বিজেপি(BJP) তথা মোদি সরকারকে তীব্র আক্রমণ শানালেন অভিষেক। জানালেন, আগে প্রধানমন্ত্রী কাগজ দেখাক। এর পাশাপাশি সম্প্রতি ঠাকুরনগরের ঘটনা তুলে ধরে তোপ দাগতে ছাড়লেন না বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকেও।

এদিনের জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “ওরা বলেছিল সিএএব করব। সিএএ বিল পাস হয়েছে, কিন্তু ৪২ মাসে এখনও বিলের রুল ফ্রেম হয়নি। আসামে কী হয়েছে আপনারা দেখেছেন, ১১ লক্ষ লোককে এনআরসি করে বাদ দেওয়া হয়েছে। যার বেশিরভাগ হিন্দু বাঙালি। এরা বাঙালি বিদ্বেষী। যারা ভোট দিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী নির্বাচন করা হল তাঁদের যদি অবৈধ বলা হয় তবে তাঁদের ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রীও অবৈধ।” এরপরই অভিষেক বলেন, “আপনাদের ভুল বোঝানো হচ্ছে ওদের ফাঁদে পা দেবেন না। কেন্দ্র ১৯৭২ সালের আগের কাগজ দেখাতে বলছে। আগে প্রধানমন্ত্রী নিজে কাগজ দেখান। তারপর সাধারণ মানুষ দেবে।”

এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় মতুয়া প্রসঙ্গও টেনে আনেন। বলেন, ‘এদেশে মতুয়াদের যতটা অধিকার, ততটাই আমার আপনার। গতবারে এনআরসি-এর জুজু দেখিয়ে ভোট কেড়েছে এবার মুখ থুবড়ে পড়বে।’ এখানেই শেষ নয় ঠাকুরনগরের গণ্ডগোলের ঘটনার উল্লেখ করে বিরোধী নেতা শুভেন্দু অধিকারী ও বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরকে তীব্র আক্রমণ করেন তিনি। বলেন, “আমাকে বলেছে অ্যাপয়েন্টমেন্ট করে আসিনি বলে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। আমি এ বাংলার ছেলে আমাকে বলছে মতুয়া মন্দিরে পুজো দিতে হলে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে আসতে হবে। যার হাতে গোধরার রক্ত লেগে তাদের পা চাটছে। কখনও শুনেছেন মন্দিরে যেতে গেলে অ্যাপয়েন্টমেন্ট লাগে! বিপত্তারিণীর পুজো আজ। অ্যাপয়েন্টমেন্ট নিয়ে কি পুজো দিতে গিয়েছিলেন? শুভেন্দু অধিকারী অ্যাপয়েন্টমেন্ট নিয়ে আসতে বলছেন। শান্তনু ঠাকুর মন্দিরের দরজা বন্ধ করে দেন। আমাকে ঢুকতে দেননি। ভোটে হেরে বিরোধী দল হতেই মন্দিরে ঢুকতে অ্যাপয়েন্টমেন্ট নিতে বলছে। এ কোন উগ্র হিন্দুত্ববাদ। আমি জানি এর জবাব বনগাঁর মানুষ ভোটে দেবেন।”

Previous articleজরুরি অবতরণে পায়ে-কোমরে চোট মুখ্যমন্ত্রীর, ফোনে খবর নিলেন রাজ্যপাল
Next articleহা.র্টের অপারেশন করাতে গিয়ে অকালমৃ.ত্যু বাংলার খেলোয়াড়ের!