পিছিয়ে যেতে পারে কলকাতা লিগে ইস্টবেঙ্গলের প্রথম ম‍্যাচ, হতে পারে এই দিনে : সূত্র

১০ জুলাইয়ের সূচি নিয়ে আপত্তি জানিয়েছিল পশ্চিমবঙ্গ পুলিশ। গোটা রাজ্যে ৮ জুলাই পঞ্চায়েত ভোট। আর ১২ জুলাই ফলাফল প্রকাশ।

শুরু হয়ে গিয়ে কলকাতা লিগ। আগামী ১০ জুলাই কলকাতা লিগের অভিযান শুরু করার কথা ইস্টবেঙ্গল এফসির। তবে তার আগে বদলে যেতে পারে কলকাতা লিগে ইস্টবেঙ্গলের সূচি। ১০ জুলাই পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলার কথা ছিল লাল-হলুদের। তবে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখে বদলে যেতে চলেছে সূচি। পুলিশ নয়, সূত্রের খবর, ১৩ জুলাই রেনবো-র বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল।

১০ জুলাইয়ের সূচি নিয়ে আপত্তি জানিয়েছিল পশ্চিমবঙ্গ পুলিশ। গোটা রাজ্যে ৮ জুলাই পঞ্চায়েত ভোট। আর ১২ জুলাই ফলাফল প্রকাশ। ভোটে রাজ্যের বিভিন্ন জায়গায় কাজ করতে হবে পুলিশ দলের সদস্যদের। বিনা প্রস্তুতিতে ম্যাচ খেলা কার্যত অসম্ভব তাদের পক্ষে। সেই কারণেই আইএফএ-এর কাছে এই ম্যাচ পেছানোর আবেদন জানিয়েছিল পুলিশ। আর সেই আবেদন গ্রহন করতে চলেছে আইএফএ।

এদিন মহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সি উদ্বোধনের অনুষ্ঠানে এসে আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, “একেবারেই সঠিক দাবি। ওরা কী করবে। তবে আমাদেরও ভাবতে হচ্ছে। কারণ, এরপর তিন বড় দল ডুরান্ড খেলবে। সময় দরকার।”

এই ম্যাচ ১০ জুলাই না হলে কবে হবে? এই প্রশ্নের উত্তর এখনই দিতে নারাজ আইএফএ সচিব। তিনি বলেন, “আমরা সবটা ঠিক করে জানিয়ে দেব।” তবে সূত্রের খবর, যা পরিস্থিতি তাতে সূচি পরিবর্তন যে হচ্ছে তা মোটামুটি নিশ্চিত। ১০ জুলাই-এর জায়গায় ১৩ জুলাই রেনবোর বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলতে নামবে লাল-হলুদ ক্লাব। বিনো জর্জের কোচিং-এ ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল।ইতিমধ্যেই সিনিয়র দলের তিন ফুটবলার কলকাতা লিগের দলে যোগ দিয়েছেন।

আরও পড়ুন:বিশ্বকাপে ভারত-পাকিস্তান নয়, মহারাজ মুখিয়ে এই ম‍্যাচের দিকে


 

Previous articleচোটের কারণে বাড়িতে, সোমবার কালীঘাট থেকেই ফোনে বীরভূমের সভায় ভাষণ মমতার
Next articleশুধু ভোটের সময় আসেন কেন? শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলতেই জ.নরোষের মুখে লকেট