ইডি হাজিরার নথিপত্র জোগাড়ে ব্যস্ত, শেষ লগ্নের প্রচারে নেই সায়নী

পঞ্চায়েত ভোটের আগে আজ শেষ রবিবারের প্রচারে থাকছেন না তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষ। শুক্রবার রাতে ইডি দফতর থে্কে বেরিয়ে সায়নী জানিয়েছিলেন, তদন্তে সব রকম সহযোগিতা করবেন তিনি। যত বার ডাকা হবে, তদন্তের স্বার্থে তত বারই আসবেন।ফের ৫ জুলাই বুধবার সায়নীকে ডেকেছে ইডি।ফলে ইডির প্রশ্নের উত্তর যথাযথ দিতে প্রস্তুতি নিচ্ছেন সায়নী। প্রস্তুত করতে হচ্ছে অনেক নথিও। সবমিলিয়ে ভোটের মুখে ইডিকে সামলাতে গিয়ে শেষবেলার প্রচারে থাকতে পারছেন না সায়নী।

৮ জুলাই পঞ্চায়েত ভোট।প্রচার শেষ হবে ৬ এপ্রিল। আর সায়নীকে ৫ জুলাই ফের ইডি জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে। এমন পরিস্থিতিতে সায়নী আর ভোটের প্রচারে নামতে পারবেন না বলে মনে করা হচ্ছে। যদিও শনিবার সায়নী বলেছিলেন, ‘‘আমি যুব সভানেত্রী। আমি প্রচারে যাব না? আমি শিডিউলটা করছি। প্রচার মানে তো অনেকটা দূরত্বেরও বিষয়। এটা তো কলকাতার ভোট না। সবটাই দেখা হচ্ছে। তবে অবশ্যই প্রচারে যাব। দু’এক দিনের মধ্যেই যাব। অনেক কর্মসূচি আছে। একটা রোড শো-এ প্রচুর মানুষ আসেন। ফলে আয়োজন করতে সময় লাগে।

উল্লেখ্য, মঙ্গলবার সায়নীকে নোটিশ পাঠায় ইডি। ওই দিন তিনি পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের মাঝেরগ্রামে প্রচারে ব্যস্ত ছিলেন। ভোটের প্রচারে থাকাকালীনই ইডির নোটিশের প্রসঙ্গে জানতে পারেন তিনি। ওই দিন রাতে সোশ্যাল মিডিয়ায় নিজের পঞ্চায়েত ভোটের প্রচারে অংশ নেওয়ার ছবিও পোস্ট করেছিলেন সায়নী। বুধবার তাঁর প্রচারসূচি ছিল পূর্ব বর্ধমানে জামালপুর বিধানসভা এলাকায়। কিন্তু বুধবার নোটিশের বিষয়টি জানাজানি হওয়ার পর সায়নীকে প্রকাশ্যে দেখা যায়নি। পূর্ব বর্ধমানের পঞ্চায়েত ভোটের প্রচারেও যাননি তিনি। বৃহস্পতিবার ইদ উৎসবের কারণে তৃণমূলের তারকা প্রচারকেরা প্রচারে নামেননি। তাই মঙ্গলবারের পর কার্যত দেখা মেলেনি সায়নীর। তারপর তাঁকে দেখা গিয়েছিল শুক্রবার সিজিও কমপ্লেক্সে।

এরই মাঝে আগামী বুধবার জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার আগে সায়নীকে আরও নথিপত্র জোগাড় করতে হচ্ছে। তিনি আগামী কয়েক দিন সেই কাজে ব্যস্ত থাকবেন। তা-ই পঞ্চায়েতের প্রচারে আপাতত তিনি থাকছেন না।

Previous articleবেসরকারিকরণের প্র.তিবাদ! এয়ারপোর্ট ইউনিয়ন নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এককাট্টা বিরোধীরা
Next articleকলকাতার বুকে অপা.রেশন মেলা! বিনামূল্যে অ.স্ত্রোপচার