“পঞ্চায়েত ভোটের ঠিক আগে ফের বি.স্ফোরক মনোরঞ্জন, পাত্তা দিচ্ছে না দল

ফের বিস্ফোরক ফেসবুক পোস্ট করলেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। যা নিয়ে তোলপাড় কাণ্ড রাজ্য–রাজনীতিতে। কারণ, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে আবার কেন এমন ফেসবুক পোস্ট?‌

পঞ্চায়েত ভোট গ্রহণের বাকি আর কয়েক ঘন্টা। রাত পোহালে শনিবার সকাল ৭টা থেকে শুরু হয়ে যাবে গ্রামবাংলার হাইভোল্টেজ নির্বাচন। ভোটকর্মীদের মধ্যে চূড়ান্ত তৎপরতা। নির্দলদের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়েছে তৃণমূল কংগ্রেস।

এরই মাঝে ফের বিস্ফোরক ফেসবুক পোস্ট করলেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। যা নিয়ে তোলপাড় কাণ্ড রাজ্য–রাজনীতিতে। কারণ, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে আবার কেন এমন ফেসবুক পোস্ট?‌ ভোটের কয়েক ঘন্টা আগে দলীয় বিধায়কের এমন আচরণ একেবারেই ভাল নজরে নিচ্ছে না শাসক দল।

মনোনয়ন পর্বের সময় কার্যত দলের প্রতি “বিদ্রোহী” মনোভাব পোষণ করেছিলেন। দল বিরোধী কথাবার্তা বলেছিলেন। যদিও সম্প্রতি মান ভাঙে। সংবাদমাধ্যমে বলেছিলেন, দলের প্রার্থীদের হয়েই প্রচার করবেন নির্দলদের হয়ে নয়। তখন সবাই মনে করেছিলেন বিদ্রোহের বোধহয় ইতি হল।

কিন্তু আজ, আবার তিনি দীর্ঘ ফেসবুক পোস্ট করেছেন। এবার ঠিক কী লিখেছেন মনোরঞ্জন ব্যাপারী?‌ এদিন ফেসবুক পোস্টে লিখেছেন, “এত চোর, ধান্দাবাজ দলে থাকতে পারে সেটা জানা ছিল না।” যার অর্থ দাঁড়ায় তৃণমূল কংগ্রেসে বিপুল পরিমাণ চোর–ধান্দাবাজ রয়েছে। সেটা দলে থেকেও এই বিধায়ক জানেন না। কিন্তু সেটা এখন কেন লিখলেন?‌ পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগের দিন সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বিধায়ক। যা এখন চর্চিত হচ্ছে।

তাঁর লেখায় আরও উঠে এসেছে, “কী করব কিছু বুঝে উঠতে পারছি না। এত চোর এত ধান্দাবাজ যে একটা দলে থাকতে পারে আমার জানা ছিল না। জানা ছিল না সেই চোর–ধান্দাবাজগুলি বড় বড় নেতাদের এত প্রিয়। তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া, আবার পরে বিজেপি থেকে তৃণমূলে ফেরা এক নেতা বলাগড়ে এসে প্রেস মিটিং করে গেলেন। আমি বলাগড়ের জনগনের ভোটে নির্বাচিত বিধায়ক। আমাকে তিনি একটা খবর দেওয়ার প্রয়োজন মনে করলেন না। কারা তাঁকে ঘিরে বসেছিল বলাগড়ের মানুষ দেখেছেন। তাদের সবাই চেনেন তাই আমি কিছু বলতে চাই না। সব জবাব মানুষ ভোটের বাক্সে দেবেন।”

তবে মনোরঞ্জন ব্যাপারীর পোস্টকে কোনও গুরুত্ব দিতে চাইছে না দল। তৃণমূলের দাবি, ১১ তারিখ ব্যালট বাক্স খোলার পর বিদ্রোহীদের আওয়াজ বন্ধ হয়ে যাবে।

আরও পড়ুন- কাটেনি প্র.স্রাবকাণ্ডের রেশ! মধ্যপ্রদেশে ফের দ.লিত নি.গ্রহের ব.র্বরোচিত পুনরাবৃত্তি

Previous articleশখ পূরণে বিমানে চড়ে অন্য রাজ্যে চু.রি! গ্রেফতার অভিযুক্ত
Next articleপ্রধানমন্ত্রীর নির্দেশ, অবসর তুলে নিলেন বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল