ভোটের আগে ফের নতুন ‘নাটক’! ইমেজ বাঁচাতে হাইকোর্টের দ্বারস্থ বিরোধী দলনেতা

বৃহস্পতিবার কাঁথি থানার পুলিশ শুভেন্দু অধিকারীর নামে একটি চিঠি পাঠায়। আর কাঁথি পুলিশের দেওয়া সেই চিঠিকে চ্যালেঞ্জ করেই শুক্রবার কলকাতা হাইকোর্টে যান শুভেন্দু অধিকারী।

রাত পেরোলেই রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। আর তার ২৪ ঘণ্টা আগে নির্বাচনে হার নিশ্চিত জেনেই একের পর এক নাটক শুরু বিরোধী দলনেতা তথা দলবদলু শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। শনিবারই ফের কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন শিশির পুত্র। বিরোধী দলনেতার অভিযোগ, রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission) নাকি তাঁর গতিবিধির উপর কড়া নজর রাখছে। আর সেকারণেই শুক্রবার সাত সকালে আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। সূত্রের খবর, বৃহস্পতিবার কাঁথি থানার পুলিশ শুভেন্দু অধিকারীর নামে একটি চিঠি পাঠায়। আর কাঁথি পুলিশের দেওয়া সেই চিঠিকে চ্যালেঞ্জ করেই শুক্রবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) যান শুভেন্দু অধিকারী। এরপরই বিরোধী দলনেতার অভিযোগ, এভাবে কাঁথি পুলিশ তাঁর গতিবিধি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার (Justice Amrita Sinha) এজলাসে এই আবেদনের শুনানি রয়েছে।

জানা গিয়েছে, ২২ জেলার পঞ্চায়েত নির্বাচনী আধিকারিক এবং জেলাশাসককে বিজ্ঞপ্তি পাঠিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। সেখানে সাফ জানিয়ে দেওয়া হয় রাজ্য বা কেন্দ্রের নিরাপত্তা পায় এমন রাজনৈতিক ব্যক্তিত্ব নিজের বুথের বাইরে অন্য জায়গায় নিরাপত্তারক্ষী নিয়ে ঘুরতে পারবেন না। ভোটের দিন ভোটকেন্দ্রেও এই জনপ্রতিনিধিদের নিরাপত্তারক্ষীর গতিবিধি নিয়ন্ত্রিত হবে। তবে ভোটের প্রার্থী হলে তাঁর ক্ষেত্রে এ নিয়মে শিথিলতার কথাও উল্লেখ ছিল কমিশনের নির্দেশিকায়। আর এমন বিজ্ঞপ্তি হাতে আসতেই মাথা খারাপ হওয়ার জোগাড় শুভেন্দুর। সেকারণেই এবার শেষমেশ নিজের ইমেজ বাঁচাতে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী।

তবে পঞ্চায়েত নির্বাচনের আগে যতবারই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু, ততবারই মুখ পুড়েছে দলবদলুর। আর নির্বাচনের চব্বিশ ঘণ্টা আগে ফের নতুন নাটক শুরু করে রাজনীতির ময়দানে ভেসে থাকার চেষ্টা দলবদলুর।

 

 

Previous articleপঞ্চায়েত ভোটের আগেই জোর ধাক্কা বিরোধীদের, ৩২ হাজার শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম জয় রাজ্যের
Next articleউচ্চ মাধ্যমিকের রিভিউ ও স্ক্রুটিনির ফলপ্রকাশ, মেধা তালিকায় রদবদল