ভোটের দিনেও উত্ত.প্ত মুর্শিদাবাদ! ডোমকলে সকাল থেকেই চলল গু.লি, জ.খম ২ তৃণমূল কর্মী

পঞ্চায়েত নির্বাচনের আগে গতকাল শুক্রবার মুর্শিদাবাদে বিরোধীদের অক্সিজেন দিতে পরিস্থিতি পরিদর্শন করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু ভোটের আগের রাতেও অশান্ত মুর্শিদাবাদ। বেলডাঙায় বিরোধীদের মদতপুষ্টে খুন হয়েছেলে এক তৃণমূল কর্মী। অন্যদিকে গতকাল রাত থেকেই মুড়ি মুড়কির মতো বোমা পড়ছে সামশেরগঞ্জে। আজ সকাল থেকেই ডোমকলে গুলি চলছে। দুই তৃণমূল কর্মী জখম হয়েছেন বলে খবর।

আজ সকাল থেকে ডোমকলের আট নম্বর রায়পুর অঞ্চলের কুপিলা বিশ্বাসপাড়ায এলাকায় গুলি চলছে। সূত্রের খবর, গুলি লেগে জখম হয়েছেন সোহেল রানা ও আমরুল বিশ্বাস নামে দুই তৃণমূল কর্মী। ঘটনায় কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। অভিযোগ, সকালে বুথে যাওয়ার সময় তৃণমূল কর্মীদের লক্ষ্য করে গুলি চালানো হয়। আহতদের ডোমকল মহকুমা হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন:ভোটের আগের রাতে তুফানগঞ্জে তৃণমূল কর্মীকে কু.পিয়ে খু.ন, কাঁথিতে ব্যালট পেপার ছিনতাই বিজেপির
অন্যদিকে ভোটের আগের রাত থেকেই কংগ্রেস ও তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে ঝামেলায় রীতিমতো রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়েছে সামশেরগঞ্জের সুলিতলায়। বোমার পাশাপাশি বাড়িঘর ভাঙচুর করে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রাত থেকেই ঘটনাস্থল ঘিরে রেখেছে বিশাল পুলিশবাহিনী।
অন্যদিকে, মুর্শিদাবাদের রেজিনগর থানার অন্তর্গত নাজিরপুর এলাকায় বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন এক তৃণমূল কর্মী। ভোরের দিকে নাজিরপুর গ্রামে বোমাবাজি হয় বলে অভিযোগ। এলাকার এক বাড়ির সামনের দরজায় বোমার দাগ। সকেট বোমা ছোড়া হয় বলে অভিযোগ ওঠে। বোমার আঘাতেই মৃত্যু হয় তৃণমূল কর্মীর বলে অভিযোগ। এই ঘটনায় অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে।
অন্যদিকে, গতকাল রাতে বেলডাঙা থানার কাপাসডাঙায় নিজের বাড়ির বাইরে খুন হন তৃণমূল কর্মী বাবর আলি। সূত্রের খবর, তাঁর মাথায় ইট দিয়ে আঘাত করা হয়েছিল। তারপর তাঁকে রাস্তায় ফেলে কোপায় দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে বেলডাঙা ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে বহরমপুর মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। কিন্তু বাঁচানো যায়নি।
পঞ্চায়েত ভোটে  অন্যতম স্পর্শকাতর জেলা মুর্শিদাবাদ।সেখানেই অশান্তি, হানাহানিতে প্রাণও গিয়েছে কয়েক জনের। ভোটের দিনও সেই অশান্তির ছবি অব্যাহত।

Previous articleকড়া পাহাড়ার মধ্যে দিয়ে রাজ্যে শুরু পঞ্চায়েত নির্বাচন
Next articleবাড়ি থেকে গ্রাম বাংলার ভোটে নজর মমতার, কন্ট্রোল রুমে অভিষেক