এবার ‘বার্বি লুকে’ বলিউডের ‘উমরাও জান’! টাইমলেস রেখা বলিউডের ফ্যান্টাসি কুইন

কিন্তু 'বার্বি ডল লুক' (barbie doll look)! তাও আবার এই বয়সে, এটা কি সম্ভব?

বয়স ৬৮, কিন্তু যৌনতা আর আভিজাত্যের মিশেলে এই বয়সেও মোহময়ী মাদকতা তৈরি করতে পারেন বলিউডের (Bollywwod)’উমরাও জান’। না হলে কি আর এই বয়সে ভগ-এর (Vogue)মতো ম্যাগাজিনের কভার গার্ল হতে পারেন? চমকে উঠেছিল বলিউড (Bollywood)। মনীশ মালহোত্রার (Manish Malhotra) ডিজাইনের সেজে ‘ভগ আরবিয়া’র জন্য ক্যামেরার সামনে পোজ দিয়েছেন রেখা (Rekha), এই প্রথম তিনি এই সংস্থার হয়ে কভার গার্ল হিসেবে কাজ করলেন। বলিউডে প্রথা ভাঙা সাহসের যে সেলিব্রেশন শুরু করেন রেখা তা আজও সমান ভাবে বয়ে নিয়ে চলেছেন তিনি। কিন্তু ‘বার্বি ডল লুক’ (barbie doll look)! তাও আবার এই বয়সে, এটা কি সম্ভব? সকলের বিস্ময়ের ঘোর যেত কাটছেই না।

মার্কিন ফ্যাশন পত্রিকা ‘ভগ আরবিয়া’র জন্য ডিজাইনার এভারগ্রিন রেখাকে কখনও ভিন্টেজ ব্রোকেড জ্যাকেট দিয়েছেন আবার অভিনেত্রী কোনওটাতে গোল্ডেন শাড়ি আর রাজকীয় গয়নায় সেজেছেন। তবে এবার নয়া অবতারে গ্ল্যামারাস রেখা। পাশ্চাত্যের পোশাকে তিনি যেন ‘পিঙ্ক টিনএজার’। গোলাপি স্লিভলেস ড্রেস আর একই রঙের ঝোলা দুল আর ঢেউখেলানো খোলা চুলে হারিয়ে গেছে বয়সের দাগ, তিনি যেন এক কিশোরী। স্পষ্ট বক্ষভাঁজ, গোলাপি স্লিভলেস ব্লাউজ আর ট্রাউজারে শরীরের অনেকখানিই উন্মুক্ত দেহ দেখে চমকে উঠেছেন রেখার ফ্যানেরা।

আসলে এই ছবি বাস্তবে দেখলেও ভাবনা এসেছে কল্পনা থেকে । আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স আজ কোথায় পৌঁছে গেছে সেটার আসল উদাহরণ এই ছবি। আসলে বার্বি লুকে অভিনেত্রীকে কেমন দেখাবে, সেই এক্সপেরিমেন্ট করার জন্যই কল্পনায় সেই লুকটিই তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)। সত্যি সত্যি রেখা এই অবতারে ফটোশুট করেননি। কিন্তু তাঁকে এই লুকে দেখে প্রেমে পড়েছেন এই প্রজন্মের কিশোররাও।

 

 

Previous articleবিরোধীদের অশা.ন্তির অপচেষ্টা ব্যর্থ করে নির্বিঘ্নে ভোট দিল হুগলি
Next articleমোহনবাগানে সই করে কী বললেন আনোয়ার?