চমক লাল-হলুদের, ইস্টবেঙ্গলে গোল্ডেন গ্লাভস জয়ী গোলরক্ষক : সূত্র

তবে প্রভসুখন একা নন, তাঁর সঙ্গে আসছেন তাঁর দাদা গুরসিমরত সিং গিলও। যদিও সরকারিভাবে এখনও ঘোষণা করা হয়নি।

আসন্ন মরশুমের জন‍্য শক্তিশালী দল গোছাতে শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল এফসি। ইতিমধ্যে একাধিক তারকা ফুটবলার যোগ দিয়েছে লাল-হলুদে। আর এবার সূত্রের খবর, কেরালা ব্লাস্টার্সের গোলরক্ষক প্রভসুখন গিলকে তুলে নিয়েছে ইস্টবেঙ্গল। তবে প্রভসুখন একা নন, তাঁর সঙ্গে আসছেন তাঁর দাদা গুরসিমরত সিং গিলও।যদিও সরকারিভাবে এখনও ঘোষণা করা হয়নি। জানা যাচ্ছে প্রভসুখন গিলকে দলে নেওয়ার জন্য কেরালা ব্লাস্টার্সকে ১.৫ কোটি টাকা ট্রান্সফার ফি দিয়েছে লাল-হলুদ। গত কয়েক মরশুম ধরেই ইস্টবেঙ্গলের মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছিল গোলকিপিং বিভাগ। মনে করা হচ্ছে সেই সমস্যা মিটতে চলেছে এবার।

সূত্রের খবর, গিলের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল। জানা যাচ্ছে, প্রাক মরশুম অনুশীলনে যোগ দেওয়ার জন্য শীঘ্রই কলকাতা চলে আসবেন গিল। কলকাতায় দুই ভাইয়ের প্রথমে মেডিক্যাল পরীক্ষা হবে এমনটাই শোনা যাচ্ছে।

ইন্ডিয়ান অ্যারোজের হয়ে নিজের পেশাদার ফুটবলের কেরিয়ার শুরু করেছিলেন প্রভসুখন। ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ইন্ডিয়ান অ্যারোজের হয়ে খেলার পরে বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়েছিলেন তিনি। ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে খেলেন। এরপরই যোগ দেন কেরালা ব্লাস্টার্সে। কেরালা ব্লাস্টার্সের হয়ে আইএসএল-এ অভিষেক করেই জিতে নিয়েছিলেন গোল্ডেন গ্লাভস।

এদিকে প্রভসুখন গিলের দাদা গুরসিমরত সিং গিল সেন্টার-ব্যাক পজিশনে খেলেন। ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার এর আগে বেঙ্গালুরু এফসি, মুম্বই সিটি এফসির হয়ে খেলেছেন। বর্তমানে তিনি কোনো দলের সঙ্গে চুক্তিবদ্ধ নন।

আরও পড়ুন:রবিবার অজিদের বিরুদ্ধে তৃতীয় টেস্টে জয় পেতেই নজির গড়লেন স্টোকস, ভাঙলেন ধোনির রেকর্ড

 

Previous articleরাজ্যসভায় তৃণমূলের প্রার্থী তালিকায় গোটা সমাজের প্রতিফলন: কুণাল ঘোষ
Next articleতমলুকে চূড়ান্ত ব.র্বরতা বিজেপির, তীব্র নিন্দা জানিয়ে মিছিল করবে তৃণমূল