পঞ্চায়েত ভোট নিয়ে ফের ‘বেসুরো’ শুভাপ্রসন্ন, চুলকানির মলম লাগানোর পরামর্শ কুণালের!

রাজ্যসভার তৃণমূলের ভোটার তালিকা প্রকাশ হয়ে গিয়েছে। আর তারপরেই হঠাৎ করে রাজ্যের পঞ্চায়েত ভোট নিয়ে সরব হলেন শিল্পী শুভাপ্রসন্ন। এই দুটোর মধ্যে কোন যোগাযোগ আছে কি না তা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। আর এর মধ্যেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ শুভাপ্রসন্নকে চুলকুনি কমানোর মলম লাগানোর পরামর্শ দিলেন।

পঞ্চায়েত ভোট নিয়ে ঠিকই বলেছেন চিত্রশিল্পী? সোমবার, বিভিন্ন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্যে ভোট নিয়ে সংস্কৃতি বদলের ডাক দেন শুভাপ্রসন্ন। বলেন, “যে ভোট গণতন্ত্রের উৎসব সেখানে যদি এত প্রাণ যায় মানুষের, এই সংস্কৃতির যদি বদল না হয়, এখানে যা হয় সারা দেশে কোথাও হয় না।”

আর এই মন্তব্য নিয়েই তীব্র আক্রমণ করেছেন কুনাল ঘোষ। তাঁর কথায়, ‘‘মাঝে মাঝে ওঁর চুলকোয়। ওর মলম লাগানো দরকার।’’ এর সঙ্গে কুণাল যোগ করেন, ‘‘ভোটে খুনোখুনি আমরা কেউ চাই না। ৬১ হাজারের বেশি বুথে অবাধ শান্তিপূর্ণ ভোট হয়েছে, এটাও শুভাদার জানা উচিত।”

এর আগে ফেব্রুয়ারি মাসে ভাষা দিবসের অনুষ্ঠানেও বিতর্কিত মন্তব্য করেছিলেন শুভাপ্রসন্ন। এমনকী সরাসরি তৃণমূল সুপ্রিমোকেও আক্রমণ করতে পিছুপা হননি। অথচ এই তৃণমূল জমানাতেই বিভিন্ন কমিটির প্রধান পদে বসেছেন শুভাপ্রসন্ন। বহু সম্মান তিনি রাজ্য সরকারের থেকে পেয়েছেন। তখনও সে কথার করা জবাব দিয়েছেন তৃণমূলের মুখপাত্র। রাজনৈতিক মহলের মতে, যেদিন তৃণমূলের রাজ্যসভার প্রার্থী তালিকা প্রকাশিত হল, সেদিনই হঠাৎ রাজ্যের সংস্কৃতি পরিবর্তনের ডাক দিলেন কেন শুভাপ্রসন্ন? এটাও কি একটা হতাশার বহিঃপ্রকাশ!

আরও পড়ুন- সোমবার শান্তিতেই মিটল পঞ্চায়েতের ৬৯৬ বুথের পুর্ননির্বাচন

 

Previous articleসোমবার শান্তিতেই মিটল পঞ্চায়েতের ৬৯৬ বুথের পুনর্নির্বাচন
Next articleমেসির ছবি আঁকছেন বেকহ‍্যাম, লিওকে স্বাগত জানাতে তৈরি মায়ামি