Panchayat Election 2023: দাঁড়াতে পারল না ISF, ভাঙড়ে বিপুল জয় পেল তৃণমূল

পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election 2023) একেবারে শুরু থেকে নজর ছিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে। মনোনয়ন পর্ব থেকে শুরু করে ভোটের ফলপ্রকাশের দিন পর্যন্ত দফায় দফায় এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করে আইএসএফ। নির্ধারিত সময়ের পরেও মনেনয়ন পেশ করা নিয়ে আদালতে গিয়েও বাতিল হয়ে যায় ৮২ জন আইএসএফ প্রার্থীর। কিন্তু এতকিছু করেও কোনও লাভ হল না ISF-এর। শেষ হাসি হাসল শাসকদলই। ভাঙড়ে বিপুল সংখ্যাগরিষ্ঠ লাভ করল তৃণমূল কংগ্রেস। দাঁড়াতে পারলই না বিরোধীরা।

মঙ্গলবার পঞ্চায়েত নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার শুরু থেকেই বিপুল ভোটে এগিয়ে যায় শাসকদল তৃণমূল কংগ্রেস। ফলাফল বলছে, শুধু পোলেরহাট দুই নম্বর পঞ্চায়েত ছাড়া সবকটি পঞ্চায়েতই গিয়েছে শাসকের দখলে। ভাঙড় (Bhangar) এক নম্বর ব্লকের অধিকাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই জিতেছিল তৃণমূল। ভাঙড় দুইয়েও ১০টি গ্রাম পঞ্চায়েতের ২১৮টি আসনের মধ্যে ৮৬টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পায় শাসকদল। পঞ্চায়েত সমিতির ৩০ আসনের মধ্যেও ১৪টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় শাসকদল।

ভাঙড় ২ নম্বর ব্লকের বামনঘাটা পঞ্চায়েতে একচ্ছত্র জয় পেয়েছে তৃণমূল। বেওতা-ও তৃণমূলের শক্ত ঘাঁটি। বেওতার এক নম্বর পঞ্চায়েতের সবকটি আসনও গিয়েছে তৃণমূলের দখলে। বেওতার দুই নম্বর পঞ্চায়েতেও তৃণমূল জিতেছে অনায়াসেই। ভগবানপুর পঞ্চায়েতের ২৮টি আসনের মধ্যে ১৪টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতে তৃণমূল। বাকি যে ১৪ আসনে নির্বাচন হয়, তার মধ্যে চার আসন জিতেছে আইএসএফ। ভোগালির দুটি পঞ্চায়েতে মোট আসন ৩৬। এর মধ্যে ২২টি আসনে কোনও প্রার্থী ছিল না বিরোধীদের। বাকি যে ১৪ আসনে ভোট হয়েছিল, তার মধ্যে ৭টি আসনে জিতেছে তৃণমূল (TMC), আর বিরোধীরা ৭টি আসনে জিতেছে। চালতাবেড়িয়ার ৩০ আসনের মধ্যে ভোট হয় ২১টিতে। তার মধ্যে ১৩টি আসনে জিতেছে বিরোধীরা। আর তৃণমূল জিতেছে ৮ আসনে। যদিও ৯ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতায় বোর্ড গঠন করেছে শাসকদল। সার্বিকভাবে দেখতে গেলে ভাঙড়ের ১০টি পঞ্চায়েতের মধ্যে ৯টিই গিয়েছে শাসকদলের দখলে।

আরও পড়ুন- কোচবিহারেও ঘাসফুলের দাপট অব্যহত! হারের ‘দায়’ জনতার দরবারে ঠেললেন নিশীথ   

Previous articleপঞ্চায়েতে বিপুল জয়ের পথে তৃণমূল, রাজ্যবাসীকে শুভেচ্ছা মমতার
Next articleঅবিশ্বাস্য! অফিসে ঢুকে এমডি-সিইওকে খু.ন প্রাক্তন কর্মীর