শতরানের পর ফোন করে কার কাছে কেঁদেছিলেন যশস্বী? 

তবে জানেন কি শতরান করে প্রথম কাকে ফোন করে ছিলেন যশস্বী। এবার সামনে এল সেই অজানা প্রশ্নের উত্তর। যশস্বী শতরান করে প্রথম ফোন করেছিলেন তার বাবা ভূপেন্দ্র জসওয়ালকে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টে অভিষেক হয় যশস্বী জসওয়ালের। আর অভিষেকের ম‍্যাচেই শতরান করেন তিনি। ১৭১ রান করে ম‍্যাচের সেরাও হন যশস্বী। তবে জানেন কি শতরান করে প্রথম কাকে ফোন করে ছিলেন যশস্বী। এবার সামনে এল সেই অজানা প্রশ্নের উত্তর। যশস্বী শতরান করে প্রথম ফোন করেছিলেন তার বাবা ভূপেন্দ্র জসওয়ালকে। শুধু ফোনই নয়, ফোন করে কেঁদে ছিলেন ভারতীয় তরুণ ক্রিকেটার। এমনটাই এক সাক্ষাৎকারে জানালেন যশস্বীর বাবা ভূপেন্দ্র জসওয়াল।

এই নিয়ে ভূপেন্দ্র বলেন,”টেস্টের দ্বিতীয় দিন শতরানের পরে হোটেলে ফিরে যশস্বী আমাকে ফোন করেছিল। তখন ভোর সাড়ে ৪টে বাজে। ও নিজেকে সামলাতে পারছিল না। কাঁদছিল। আমিও কাঁদছিলাম। আমাদের কাছে ওটা খুব আবেগের মুহূর্ত ছিল।”

কী কথা হল দু’জনের মধ‍্যে? এর জবাবে ভূপেন্দ্র বলেন,” বেশিক্ষণ কথা হয়নি। যশস্বী খুব ক্লান্ত ছিল। ও শুধু আমাকে জিজ্ঞাসা করছিল, আমি খুশি হয়েছি কি না? আমি খুব খুশি। আমার স্বপ্ন আমার ছেলে পূরণ করেছে।”

যশস্বী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলেন। যশস্বীর ইনিংসের প্রশংসা করেছে ভারত অধিনায়ক রোহিত শর্মাও। রোহিত বলেন,” যশস্বীর যে প্রতিভা আছে, এটা আমরা আগে থেকেই জানতাম। ও গত কয়েক বছরে দেখিয়ে দিয়েছে যে, ও এই বড় মঞ্চে খেলার জন্য প্রস্তুত। ও নিজের ধৈর্যের পরিচয় দিয়েছে। ওর মেজাজও পরীক্ষা করা হয়েছিল। আমাকে শুধু ওকে মনে করিয়ে দিতে হয়েছিল, এটা তোমার জায়গা। আমার কাজ ছিল ওর আত্মবিশ্বাস বাড়ানো। সেটুকু আমি করেছি। ওকে বলেছি, ফলাফল নিয়ে চিন্তা না করে শুধু খেলা উপভোগ করতে। আর সেটা যদি করা যায়, তবে ফলাফলও আসবে।”

আরও পড়ুন:ব‍্যর্থ পুজারা-সূর্যকুমাররা, দলীপ ট্রফি চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

 

Previous articleফের বাংলার মুকুটে নয়া পালক! মমতার দেখানো পথে স্বল্প সঞ্চয়ে শীর্ষে বাংলা
Next article৪৮-এ অনস্ক্রিন চুমু খেলেন কাজল, বাংলার হিরোর জন্য পলিসি ব্রেক!