এশিয়ান গেমসে ভারতকে খেলতে দেওয়ার অনুরোধ নিয়ে প্রধানমন্ত্রী-ক্রীড়ামন্ত্রীকে চিঠি স্টিমাচের

আসন্ন এশিয়ান গেমস-এ ভারতীয় ফুটবল দল অংশগ্রহণ করা থেকে বঞ্চিত হওয়ার কারণে হতাশ ভারতীয় ফুটবল মহল।

আসন্ন এশিয়ান গেমসে খেলার সুযোগ চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি দিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম‍াচ। আসন্ন এশিয়ান গেমস-এ ভারতীয় ফুটবল দল অংশগ্রহণ করা থেকে বঞ্চিত হওয়ার কারণে হতাশ ভারতীয় ফুটবল মহল। তবে এশিয়ান গেমস খেলার আশা ছাড়তে নারাজ সুনীলদের হেডস‍্যার। আর সেই কারণেই প্রধানমন্ত্রী এবং ক্রীড়ামন্ত্রীকে এশিয়ান গেমসে খেলার সুযোগ চেয়ে চিঠি দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজেই সেকথা জানালেন স্টিমাচ।

এদিন স্টিমাচ চিঠিতে লেখেন,” মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমি জানিনা আপনাকে কেউ এশিয়ান গেমস-এ ভারতীয় ফুটবল দলের অংশগ্রহণ না করার বিষয় অবগত করেছেন কি না। ২০১৭ সালে ভারত অনুর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ আয়োজন করে এবং এক অসাধারণ নতুন প্রজন্মের ফুটবলারদের তুলে আনার জন্য প্রচুর পরিমাণে খরচ করে। আপনারা সর্বদা ভারতীয়দের ফুটবল বিশ্বকাপ খেলার স্বপ্নকে সমর্থন জানিয়েছেন। এবং আমি বিশ্বাস করি যে আপনিএভাবেই আমাদের সমর্থন করতে থাকবেন। গত ৪ বছরে ভারতীয় ফুটবল দল কঠোর পরিশ্রম করেছে এবং বেশ কিছু ভালো ফলাফলও পেয়েছে এবং প্রমাণ করেছে যে সমর্থন থাকলে জাতীয় দল ভালো ফলাফল করতে পারে। সম্প্রতি ফ্রান্সে আপনার ফুটবল এবং এমবাপের বিষয় বক্তৃতা দেশের সকল নাগরিকের মন ছুঁয়ে গিয়েছে। আমি আপনাদের জানাতে চাই যে, ২০১৭ সালের সেই অনুর্ধ্ব-১৭ দল অনুর্ধ্ব-২৩ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অসাধারণ ফুটবল খেলে। কিন্তু এই প্রতিভাবান দল এশিয়ান গেমস-এ খেলা থেকে বঞ্চিত হয়েছে। এই দলের জন্য এশিয়ান গেমসে অংশগ্রহণ অত্যন্ত প্রয়োজনীয়। ভারতীয় ফুটবল কোচ হিসাবে আমার মনে হয় আপনাদের এই বিষয়টি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ যাতে আপনারা ভারতীয় দলকে এশিয়ান গেমস-এ অংশগ্রহণে সাহায্য করতে পারেন।”

নিয়মের বেড়াজালে আটকে গিয়ে ভারতীয় দল। যার কারণে টানা দ্বিতীয়বার এশিয়ান গেমসে খেলা হচ্ছে না ভারতীয় ফুটবল দলের। ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, এশিয়ার মধ্যে প্রথম আটে থাকলেই ভারতীয় ফুটবল দল এশিয়ান গেমস খেলতে যেতে পারবে। তবে ভারতীয় দল এশিয়ার মধ্যে ১৮ নম্বরে রয়েছে। এশিয়ান গেমসে খেলতে যেতে হলে এশিয়ার মধ্যে অন্তত আট নম্বরে থাকতে হত ভারতীয় ফুটবল দলকে।

আরও পড়ুন:প্রতিক্ষার অবসান, ইন্টার মায়ামিতে ২২ হাজার দর্শকদের সামনে হল মেসি বরণ


Previous articleএবার সাইকেল চালিয়ে ঘোরা যাবে ডুয়ার্স!
Next articleপ্রাথমিক পর্ষদ সভাপতির বেতন বন্ধের হুঁ.শিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের!