অঞ্জন মিত্র মিডিয়া সেন্টার উদ্বোধন করলেন আইএম বিজয়ন, কলকাতায় এসে স্মৃতিতে ডুব প্রাক্তন ফুটবলারের

বিজয়নের হাত ধরেই উদ্বোধন হয় মিডিয়া সেন্টার৷ এছাড়াও অঞ্জন মিত্রের জন্মদিন উপলক্ষে কেক কাটেন বিজয়ন।

আজ ২০ জুলাই, প্রাক্তন মোহনবাগান সচিব প্রয়াত অঞ্জন মিত্রের জন্মদিন। আর এই দিনেই বিশেষ উদ্যোগ মোহনবাগানের। বৃহস্পতিবার অঞ্জন মিত্রের ৭৬ তম জন্মদিনে মোহনবাগান ক্লাবের প্রতি তাঁর অবদানকে চিরস্মরণীয় করে রাখতে সবুজ মেরুণ ক্লাবের তরফে নতুন মিডিয়া সেন্টারের নাম তাঁর নামে নামাঙ্কিত করা হল। আর অঞ্জন মিত্র মিডিয়া সেন্টার এদিন উদ্বোধন করলেন প্রাক্তন ভারতীয় ফুটবলার, কিংবদন্তি আইএম বিজয়ন।

বিজয়নের হাত ধরেই উদ্বোধন হয় মিডিয়া সেন্টার৷ এছাড়াও অঞ্জন মিত্রের জন্মদিন উপলক্ষে কেক কাটেন বিজয়ন। বিজয়ন ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সত্যজিৎ চট্ট‍্যোপাধ‍্যায়, অঞ্জন মিত্রের কন্যা সোহিনি মিত্র, ফুটবল সচিব বাবুন বন্দ‍্যোপাধ‍্যায় এবং অঞ্জন মিত্রের পরিবার সদস্যরা।

এদিন বিজয়নকে আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের স্বাক্ষর করা স্মারক উপহার দেওয়া হয় ক্লাবের পক্ষ থেকে। সচিব দেবাশিস দত্ত বলেন, “অঞ্জনদাই আমার অনুপ্রেরণা। ওঁকে দেখেই আমি শিখেছি।’’ স্মৃতিচারণ করেন প্রয়াত সচিবের কন্যা-সহ পরিবারের সদস্যরা। বিজয়ন বলেন, ‘‘মোহনবাগানে না খেললে আমি আই এম বিজয়ন হতে পারতাম না।” এদিকে ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্সে উচ্ছ্বসিত হলেও এশিয়াডে জাতীয় ফুটবল দল না পাঠানোর সরকারি সিদ্ধান্তের পরিবর্তন চান বিজয়ন। বলেছেন, ‘‘আমরাও চাই, দল এশিয়াডে অংশগ্রহণ করুক। এশিয়াডে শক্তিশালী দলগুলির সঙ্গে খেললে আমাদের পারফরম্যান্সের আরও উন্নতি ঘটবে। আশা করি, সরকার সিদ্ধান্ত বদলে দল পাঠানোর উদ্যোগ নেবে।

প্রয়াত মোহনবাগান সচিব অঞ্জন মিত্র বিজয়নকে প্রথমবার সবুজ-মেরুন জার্সি পরিয়েছিলেন। কেরল পুলিশ থেকে মোহনবাগানে সই করেছিলেন ১৯৯১ সালে। প্রয়াত সচিবের বাড়িতে একমাস থেকেই ক্লাবে প্র্যাকটিসে আসতেন অঞ্জনের উপহার দেওয়া এক স্কুটারে। এদিন বাগানে এসে কলকাতায় শুরুর দিনগুলির স্মৃতিতে ডুব দেন আই এম বিজয়ন।

আরও পড়ুন:মোহনবাগান দিবসে সুনীলকে সংবর্ধনা বাগানের

 

Previous articleডবল ইঞ্জিন সরকারের চূড়ান্ত ব্যর্থতা! মণিপুরকাণ্ডে বিজেপিকে তোপ অভিষেকের
Next article‘আমার মক্কেল নির্দোষ’! ইডির ‘কাল্পনিক’ অভিযোগ নস্যাৎ পার্থর নতুন আইনজীবীর