দেশকে নেতৃত্ব দেবেন মমতা, বাংলা চালাবেন অভিষেক, একুশের মঞ্চে বললেন সুদীপ বন্দ্যোপাধ্যায়

এদিনের ধর্মতলা সকাল থেকেই ঢেকেছে তৃণমূলের পতাকায়। ফেস্টুন আর ব্যানারে মমতা বন্দ্যোপাধ্যায় - অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাট আউটের সঙ্গে দেখা গেল বিজেপি বিরোধী জোট I.N.D.I.A-এর ব্যানার।

২১-শে জুলাই মানেই গরমের দাবদাহ কাটিয়ে বৃষ্টির পূর্বাভাস। তৃণমূল (TMC)শিবিরে এই বৃষ্টি শুভ ইঙ্গিত বহন করে আনে। ২০২৩ -এর আজকের দিনেও তার স্পষ্ট প্রমাণ মিলল। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টি শুরু হল কলকাতার বিভিন্ন জায়গায়। আর বৃষ্টিতে ভিজতে ভিজতেই বক্তব্য শুরু করলেন লোকসভার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। শুরুতেই তিনি স্পষ্ট করে দেন যে এদিনের সভা থেকেই দিল্লি থেকে বিজেপি (BJP)উৎখাতের শপথ নেওয়া শুরু হয়ে গেল। দেশের মানচিত্রে সরকার বদলের ডাক দিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। পাশাপাশি আগামীতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)দেশ সামলাবেন আর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বাংলার দায়িত্ব নেবেন বলেও এদিনের সভামঞ্চ থেকে দাবি করেন সাংসদ।

এদিনের ধর্মতলা সকাল থেকেই ঢেকেছে তৃণমূলের পতাকায়। ফেস্টুন আর ব্যানারে মমতা বন্দ্যোপাধ্যায় – অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাট আউটের সঙ্গে দেখা গেল বিজেপি বিরোধী জোট I.N.D.I.A-এর ব্যানার। মঞ্চে সুদীপ বন্দ্যোপাধ্যায় ততক্ষণে বলতে শুরু করেছেন দেশের বিভিন্ন প্রান্তে পদ্মফুল শুকোতে শুরু করেছে। দক্ষিণে ভ্যানিশ হয়েছে গেরুয়া শাসক, এবার মহারাষ্ট্রে সরকার ভাঙার খেলায় মন দিয়েছেন মোদি- শাহরা। আসলে বিজেপি INDIA-কে ভয় পেতে শুরু করেছেন বলে দাবি সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের । মানুষের সমর্থন হারিয়ে ইডি- সিবিআই-কে কাজে লাগিয়ে বাংলাকে আর তৃণমূল নেতৃত্বকে যতই বিপাকে ফেলার চেষ্টা করুক না কেন, তৃণমূল কংগ্রেসকে টলানো সম্ভব নয়। মঞ্চ থেকে সাংসদ বলেন, বাংলায় বিজেপি আগে অভিষেকের সঙ্গে লড়ে দেখাক, তারপর মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ভাবার স্পর্ধা দেখাবে। ৩৪ বছরের বাম জমানার অপশাসনকে সরিয়ে বাংলার মা মাটি মানুষকে স্বাধীনতার সূর্য দেখিয়েছেন মমতা। তৃণমূল সুপ্রিমো CPM-কে শূন্য করেছে, বিজেপিকেও শূন্য করবে বলে স্পষ্ট ভাবেই জানান সুদীপ। তিনি বলেন, ” আজকের মঞ্চ থেকে ঐক্যবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়ার শপথ নেওয়া হল।” পাশপাশি এদিন কেন্দ্র থেকে বিজেপিকে সরানোর স্লোগান দিয়ে সাংসদ বলেন, আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবেন মমতা, বাংলা চালাবেন অভিষেক।

 

 

Previous articleআরও অ.শান্ত মণিপুর!বিব.স্ত্র কাণ্ডে মূল অভিযুক্তের বাড়ি জ্বা.লিয়ে দিল জনতা
Next articleশহিদ দিবসে ‘জাগো বাংলায়’ বার্তা অভিষেকের, কী লিখলেন তিনি!