বিশ্বকাপার কামিন্সকে আটকাতে দুই নতুন বিদেশি সই করাতে চলেছে ইস্টবেঙ্গল : সূত্র

এদিকে ভিসা সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেননি ইস্টবেঙ্গল ফুটবলাররা। তবে দিন দুয়েকের মধ্যেই শহরে চলে আসবেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত।

শুক্রবার মাঝরাতে শহরে চলে এসেছেন মোহনবাগান সুপার জায়ান্টসের বিশ্বকাপার স্ট্রাইকার জেসন কামিন্স। আর বাগানে কামিন্সের শহরে আসার দিনই কোমর বেঁধে দল গোছাতে মাঠে নেমে পড়ল ইস্টবেঙ্গল এফসি। শোনা যাচ্ছে হোসে আন্তোনিও পারদো লুকাসকে সই করাতে পারে ইস্টবেঙ্গল। শুধু তিনি নন, ইস্টবেঙ্গলে সই করতে পারেন অস্ট্রেলিয়ার তারকা জর্ডন এলসেও । গত এক দশক থেকে অস্ট্রেলিয়ার লিগে নিয়মিত খেলছেন এই তারকা ফুটবলার।

সূত্রের খবর, বিদায় নিশ্চিত ইভান গঞ্জালেসের। চুক্তি শেষ হওয়ার আগে ইভানকে ছাড়ায় তাঁকে বড় অঙ্কের ক্ষতি পূরণ দিতে হবে ইস্টবেঙ্গলকে। শোনা যাচ্ছে, ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে বিনিয়োগকারী ইমামি কর্তৃপক্ষ। জানা যাচ্ছে, গঞ্জালেসের পরিবর্ত হিসেবেই নেওয়া হচ্ছে হোসে আন্তোনিও পারদো লুকাসকে।

কে এই লুকাস? লুকাস স্পেনের ক্লাব এলডেন্সের হয়ে খেলেছেন গত মরশুমে। খেলেছেন ভ্যালেন্সিয়া বি দলের হয়েও। সব ঠিকঠাক থাকলে লাল-হলুদের রক্ষণ সামলাতে পারেন লুকাস ও জর্ডন। লুকাস বর্তমানে ফ্রি এজেন্ট, ফলে তাঁকে সই করাতে খুব একটা বেগ পেতে হবে না। তিনি ক্লাব ফুটবল কেরিয়ারে মোট ৩৭৪টি ম্যাচ খেলেছেন। ফলে তাঁর অভিজ্ঞতাটাকেও কাজে লাগাতে পারে লাল হলুদ। তাঁর আগের ক্লাব এনডেনেসেকে তৃতীয় ডিভিশন থেকে দ্বিতীয় ডিভিশনে তুলে এনেছেন আন্তোনিও লুকাস।

 

এদিকে মোহনবাগানে সই করা জেসন কামিন্সের বিরুদ্ধেও খেলার অভিজ্ঞতা রয়েছে জর্ডনের। ২৯ বছরের তারকার উত্থান অ্যাডিলেড ইউনাইটেডের যুব দল থেকে। যুব দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার সময়েই লোনে পারা নাইট হিলসের জার্সিতে সিনিয়র পর্যায়ে অভিষেক ঘটে। শুধু অস্ট্রেলিয়ান লিগে খেলাই নয়, হংকং প্রিমিয়ার লিগের কিটজি এফসিতেও খেলেন এক বছর। আর এবার সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো তিনি যোগ দেবে লাল-হলুদে।

এদিকে ভিসা সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেননি ইস্টবেঙ্গল ফুটবলাররা। তবে দিন দুয়েকের মধ্যেই শহরে চলে আসবেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত। বাকি বিদেশি ফুটবলার এবং সাপোর্ট স্টাফের মধ্যে অধিকাংশই এখনও ভিসা পাননি। তাঁরা কবে আসবেন তা এখনও জানা যায়নি। তবে পরের মাসেই শুরু হয়ে যাবে ডুরান্ড কাপ। সেই টুর্নামেন্টে সিনিয়র দলেরই খেলার কথা। হাতে সময় বেশি নেই। ফলে উদ্বেগ বাড়ছে লাল-হলুদে।

আরও পড়ুন:৫০০তম আন্তর্জাতিক ম‍্যাচে শতরান করে কী বললেন কোহলি?

Previous articleমহিলা সহকারীর সঙ্গে সহ.বাস! বায়োগ্রাফি প্রকাশ্যে আসতেই ফাঁ.স রেখার ‘বেডরুম সিক্রেট’
Next articleআরও পা.শবিক ঘটনার সাক্ষী মণিপুর! ইম্ফলে ২ বোনের চরম পরিণতি, ৭৯ দিন পেরলেও নিষ্ক্রিয় পুলিশ