আরও পা.শবিক ঘটনার সাক্ষী মণিপুর! ইম্ফলে ২ বোনের চরম পরিণতি, ৭৯ দিন পেরলেও নিষ্ক্রিয় পুলিশ

মণিপুরে (Manipur) একের পর এক ঘটনা যত সামনে আসছে, ততই দেশের কাছে মাথা হেঁট হচ্ছে উত্তর পূর্বের এই পাহাড়ি রাজ্যের। মণিপুরের ২ মহিলাকে গণধর্ষণের পর জোর করে বিবস্ত্র অবস্থায় রাস্তায় হাঁটানোর পর এবার প্রকাশ্যে এল আরও এক ভয়ংকর অভিযোগ। এবার ঘরে ঢুকে ২ বোনকে গণধর্ষণের পর খুনের অভিযোগ উঠল ইম্ফলে (Imphal)। নির্যাতিতাদের বাবার অভিযোগ, ৪ মে ওই একইদিনে এই চরম ঘটনা ঘটে। কিন্তু এখনও পর্যন্ত, ঘটনার ৭৯ দিন কেটে গেলেও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তবে কিছুদিন আগেই খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ইম্ফলের ওই থানাকে দেশের সেরা থানা হিসাবে ঘোষণা করে। আর এমন ঘটনা সামনে আসার পরই বিরোধীদের কটাক্ষ, বিজেপি শাসিত রাজ্যগুলির চরম বর্বরতার দিকে আগে নজর দিক কেন্দ্রের মোদি সরকার। যে থানা সেরার শিরোপা পেল সেই থানার পুলিশদের এমন ঢিলেমি দেখে প্রশ্ন তুলতে শুরু করেছে দেশবাসী।

অভিযোগকারী বাবা জানিয়েছেন, তদন্তের স্বার্থে এখনও মেয়েদের দেহ সংরক্ষণ করে রেখেছেন তিনি। তবে এই দুই যুবতীও কুকি সম্প্রদায়ের বলে জানা গিয়েছে। ইম্ফলের এই ঘটনাতেও অভিযোগ উঠেছে মেইতেইদের বিরুদ্ধেই। এদিকে নিহত দুই তরুণীর বাবা জানিয়েছেন, ইম্ফলে ঘর ভাড়া নিয়ে থাকতেন ২ বোন। তাঁদের বয়স ২১ এবং ২৪ বছর। গত ৪ মে দরজা ভেঙে তাঁদের ঘরে ঢুকে পড়ে দুষ্কৃতীদল। তারপর শুরু হয় তাণ্ডবলীলা। নারকীয় অত্যাচার করা হয় তাঁর মেয়েদের উপর। গণধর্ষণ করা হয় ২ বোনকে। আর গণধর্ষণের শেষে খুন করা হয় দুজনকেই।

বিগত তিন মাসেরও বেশি সময় ধরে সংরক্ষণের দাবিতে মেইতেই ও কুকিদের মধ্যে জাতি হিংসার কারণে উত্তপ্ত মণিপুর। দুই জাতির সংঘর্ষে একাধিক ধর্ষণের ঘটনাও ঘটেছে বলে অভিযোগ। সম্প্রতি তারই এক নিদর্শন সামনে এসেছিল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। যেখানে দেখা গিয়েছিল, দুই মহিলাকে নগ্ন করিয়ে ঘোরানো হচ্ছে রাস্তায়। পরে তাঁদের মাঠে নিয়ে যাওয়া হচ্ছে। অভিযোগ, তাঁদের গণধর্ষণ করা হয়েছিল। সেই ঘটনা ঘটেছিল গত ৪ মে। ঘটনার ৭৭ দিন পর বৃহস্পতিবার এই মামলায় প্রথম গ্রেফতারি হয়। আর সেই একই দিনে, অর্থাৎ, ৪ মে মণিপুরের রাজধানীতে দুই যুবতীকে গণধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ। আর সেই মামলায় এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিশ। নির্যাতিতার বাবার আরও অভিযোগ, ঘটনা জানার পর তিনি বিস্তারিত জানিয়ে পুলিশের দ্বারস্থ হলেও লাভের লাভ কিছুই হয়নি। উল্টে পুলিশ নিষ্ক্রিয় থেকেছে।

 

 

 

Previous articleবিশ্বকাপার কামিন্সকে আটকাতে দুই নতুন বিদেশি সই করাতে চলেছে ইস্টবেঙ্গল : সূত্র
Next article“মুখোমুখি জেরায় অংশ নিন”, সারদাকাণ্ডে শুভেন্দুকে ফের খোলা চ্যালেঞ্জ কুণালের