চোখরাঙাচ্ছে ডে.ঙ্গি! কলকাতায় একইদিনে আরও ২ জন আক্রান্তের মৃ.ত্যু

বর্ষা আসতেই চোখরাঙাচ্ছে ডেঙ্গি।ফের কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে আরও দু’জনের মৃত্যু হল।লেকটাউনের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৩০ বছরের এক মহিলার। তিনি বাঙুর অ্যাভিনিউয়ের বাসিন্দা। হাসপাতালে ভর্তি হওয়ার আগে তাঁর জ্বর এবং অন্য উপসর্গ ছিল। ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। গত ২১ জুলাই মৃত্যু হয় ওই মহিলার।অন্যদিকে একইদিনে মৃত্যু হয়েছে ৬৬ বছর বয়সি এক বৃদ্ধর। মৃত নদিয়ার তাহেরপুরের বাসিন্দা। গত ১৯ জুলাই কলকাতার ফুলবাগানের একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। ২১ জুলাই তাঁর মৃত্যু হয়েছে। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির উল্লেখ রয়েছে। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।এইনিয়ে রাজ্যে মোট ৪ জন ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল।

আরও পড়ুনঃডে.ঙ্গিতে কলকাতায় ফের মৃ.ত্যু! বেলেঘাটা আইডিতে প্রাণ হারালেন বৃদ্ধা

গত ২১ জুলাই কলকাতার হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে আরও এক মহিলার মৃত্যু হয়েছে। নদিয়ার রানাঘাটের বাসিন্দা ওই মহিলার বয়স ৪৫। বেলেঘাটার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, জ্বর আসার কারণে প্রথমে তাঁকে রানাঘাটের এক হাসপাতালে ভর্তি করানো হয়। জ্বর না কমায় সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় কল্যাণীর হাসপাতালে।

কল্যাণী হাসপাতালে চিকিৎসার পরেও কিছুতেই সুস্থ হয়ে না ওঠায় তাঁকে কলকাতার বেলেঘাটা হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বেলেঘাটা হাসপাতালের আইসিইউ-তে ভর্তি ছিলেন তিনি। আইসিইউ-তে চিকিৎসা চলাকালীন শুক্রবার রাতে মৃত্যু হয় তাঁর।

অন্যদিকে, গত শনিবারও শহরে ডেঙ্গিতে প্রাণ হারিয়েছে দশ বছরের এক নাবালিকা। শনিবার পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার। কলকাতার পিকনিক গার্ডেনে তার বাড়ি। বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। ডেঙ্গির উপসর্গ ছিল।

Previous articleঅভিযুক্তদের থেকে আদায় করে ৫০ হাজার টাকা জরিমানা আদালতে জমা দিতে হবে শিক্ষা দফতরকে   
Next articleপ্রকাশিত বাগানের নতুন জার্সি, দলের সাফল্য নিয়ে আশাবাদী গোয়েঙ্কা