মণিপুর নিয়ে উত্তাল সংসদ! বিজেপির সংসদীয় দলের সঙ্গে বৈঠকে মোদি

তপ্ত মণিপুরের গোষ্ঠীসংঘর্ষে নিয়ে ক্রমশ সুর চড়াচ্ছেন বিরোধীরা।এই ইস্যুতে সংসদের অধিবেশন চলাকালীন প্রধানমন্ত্রীর বিবৃতি দাবিতে সরব ‘ইন্ডিয়া’ জোট।বিরোধীদের চাপে স্বরাষ্ট্রমন্ত্রী সোমবার মুখ খুললেও কোনও এখনও নীরব প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদি। মঙ্গলবারও মণিপুর নিয়ে বিরোধীদের আক্রমণে উত্তাল হয়ে ওঠে সংসদ। এই আবহে আজ সকালে বিজেপির সংসদীয় দলের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মণিপুর নিয়ে ‘আপত্তিকর’ ব্যবহারের যুক্তি দেখিয়ে আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিংহকে বাকি অধিবেশনের জন্য সোমবার সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। এর বিরোধিতায় মঙ্গলবার উত্তপ্ত হয় রাজ্যসভার অধিবেশন। অন্যদিকে, বিরোধীদের হট্টগোলে মঙ্গলবার সকালেই মুলতুবি হয়ে যায় লোকসভার অধিবেশন। দুপুর ২টো পর্যন্ত মুলতুবি করা হয়েছে লোকসভার অধিবেশন।

গত দুমাস থেকে গোষ্ঠাসংঘর্ষে অগ্নিগর্ভ মণিপুর। অশান্তি কমানোর কোনও ব্যাবস্থাই নেয়নি বিজেপি প্রশাসন।সম্প্রতি মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে ঘোরানো এবং গণধর্ষণের ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে সমাজমাধ্যমে। এই ঘটনাকে ঘিরে নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। ৭৮ দিন নীরব থাকার পর মণিপুর নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংসদের বাদল অধিবেশন শুরুর আগে তিনি বলেন‘‘এই ঘটনায় জড়িত প্রত্যেকে উপযুক্ত শাস্তি পাবে।”এমনকী এহেন ঘটনাকে ‘যে কোনও সভ্য সমাজের লজ্জা।’ বলেও উল্লেখ করেন তিনি।এনিয়ে সংসদ কক্ষের ভেতরে প্রধানমন্ত্রীর বিবৃতি চান বিরোধীরা। এই নিয়ে গত কয়েক দিন ধরেই অচল সংসদ। এ পরিস্থিতিতে বিজেপির সংসদীয় দলের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বসা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Previous articleবিরোধী জোট I.N.D.I.A কে নিশানা, জ*ঙ্গি গোষ্ঠীর সঙ্গে বেনজির তুলনা প্রধানমন্ত্রী মোদির
Next articleফরাক্কার পর হরিহরপাড়া, ফের পুলিশি তৎপরতায় মুর্শিদাবাদে উদ্ধার মজুত বো.মা