এশিয়ান গেমসে সুনীলদের খেলা নিয়ে ধোঁয়াশা

ভারতের পক্ষ থেকে যে দল পাঠানো হয়েছে, সেখানে সুনীলদের নাম নেই। এশিয়ার র‍্যাঙ্কিং-এ ভারত প্রথম আটের মধ্যে না থাকায়, ভারতীয় দলকে এশিয়ান গেমসে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

দীর্ঘ টালবাহানার পর মিলেছে এশিয়ান গেমসের খেলার ছাড়পত্র। এশিয়ান গেমসে খেলতে যেতে পারবে ভারতের ফুটবল দল। এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। মনে করা হয়েছিল, এশিয়ান গেমসের এই দলে, সুযোগ পেতে পারেন সিনিয়র দলের তিন ফুটবলার। তবে তাঁদের যাওয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। যদিও অনুর্ধ্ব-২৩ দলের এশিয়ান গেমসে খেলতে কোনও সমস্যাই নেই।

চিনে এবারের এশিয়ান গেমসে ফুটবল দল পাঠানোর অনুমতি পেলেও সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সান্ধু এবং সন্দেশ ঝিঙ্গানকে নেওয়া হয়নি বলে জানিয়েছে একটি ইংরেজি সংবাদমাধ্যম। যদিও সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে জানিয়েছিলেন, এই প্রতিযোগিতায় খেলবেন সুনীলরা। ভারতের পক্ষ থেকে যে দল পাঠানো হয়েছে, সেখানে সুনীলদের নাম নেই। এশিয়ার র‍্যাঙ্কিং-এ ভারত প্রথম আটের মধ্যে না থাকায়, ভারতীয় দলকে এশিয়ান গেমসে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। নিয়ম অনুসারে, প্রথম আটে থাকলে ভারত দল পাঠায় এশিয়ান গেমসে। তবে তা না হওয়ায় আটকে দেওয়া হয়েছিল সুনীলদের। তবে সেই সমস্যা কাটিয়ে উঠলেও নতুন সমস্যা শুরু হয়েছে ভারতীয় দলে। নিয়ম অনুসারে এশিয়ান গেমসে অনুর্ধ্ব-২৩ দল পাঠাতে হয়, যদিও সেই দলের সঙ্গে তিনজন সিনিয়র দলের ফুটবলার থাকতে পারেন। সেই হিসেবেই ভারতীয় দলের তিন তারকার নাম ছিল।

সুনীলরা যাবেন কি না তা প্রথমে নিশ্চিত ছিল না। পরে তাঁরা নিজেদের মত পরিবর্তন করেন এবং এশিয়ান গেমসে খেলতে যেতে রাজি হন। এশিয়ান গেমসের জন্য নাম পাঠানোর শেষ তারিখ ছিল ১৫ জুলাই। সেই সময় সুনীলদের নাম পাঠানো হয়নি। তবে সূত্রের খবর, সুনীলদের জন্য আবেদন করছেন ফেডারেশন সভাপতি। কল্যাণ চৌবে বলেন, “আমরা যে সময় কেন্দ্রীয় সরকারের কাছে ফুটবল দলকে পাঠানোর অনুরোধ করতে গিয়েছিলাম, সেই সময় আয়োজকদের কাছে ফুটবল দলের নাম পাঠানো হয়ে গিয়েছিল। সেখানে যে সুনীলদের নাম নেই তা জানতাম না। এটা জানার সঙ্গে সঙ্গেই আমি নিজে সুনীলদের নাম যোগ করার জন্য আবেদন করেছি। আয়োজকদের কাছে নতুন করে সুনীল, গুরপ্রীত এবং সন্দেশের নাম পাঠানো হয়েছে।”

এবার বল আয়োজকদের কোর্টে। তাঁরা যদি ভারতীয় ফুটবল ফেডারেশনের আর্জি মেনে নেন তবে, সুনীলরা এশিয়ান গেমসে খেলতে পারবেন। নয়ত, আকাশ মিশ্র, দীপক টাংরি, আনোয়ার আলিদের নিয়েই এশিয়ান গেমসে যেতে হবে ভারতের ফুটবল দলকে।

আরও পড়ুন:দ্বিতীয় একদিনের ম‍্যাচে নেই রোহিত-বিরাট, নেতা হার্দিক

 

Previous articleসমস্যা কাটিয়ে সোমবার থেকে শুরু নবদিগন্ত মেট্রো স্টেশন নির্মাণের কাজ!
Next articleঅবস্থার অবনতি! এবার ইনভেসিভ ভে.ন্টিলেশনে নিয়ে যাওয়া হল বুদ্ধদেব ভট্টাচার্যকে