আলিপুরদুয়ার ও পুরুলিয়ায় বিমানবন্দর গড়বে রাজ্য, বিধানসভায় ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যের দুই প্রান্তে নয়া দুই বিমানবন্দর তৈরির পরিকল্পনা করেছে সরকার। সোমবার বিধানসভায়(Assembly ) এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে বিজেপি বিধায়কের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী জানান, উত্তরবঙ্গের (North Bengal) হাসিমারা(Hasimara) এবং পুরুলিয়ায় (Purulia) দুটি বিমানবন্দর তৈরি করা হবে। একই সঙ্গে তিনি জানিয়ে দেন বালুরঘাটে বিমানবন্দর তৈরীর কাজ শেষ হয়েছে, মালদহের কাজও শেষ পর্যায়ে।

সোমবার বিধানসভায় বিজেপি বিধায়ক মনোজ ওরাওঁ সরকারের কাছে প্রশ্ন রাখেন এলাকার উন্নয়ন ও বিমানবন্দর নিয়ে। উত্তরে মুখ্যমন্ত্রী জানান, “কোচবিহার, বালুরঘাটে বিমানবন্দর তৈরির কাজ শেষ হয়ে গিয়েছে। মালদার কাজ শেষ পর্যায়ে। হাসিমারাতেও একটি বিমানবন্দর তৈরি করার হবে। ভাবনাচিন্তা চলছে। অন্ডালে একটি কার্গো বিমানবন্দর চালু করা হবে। বিমানবন্দর তৈরি হবে পুরুলিয়াতেও।” একই সঙ্গে বলেন, কেন্দ্রীয় অসামরিক পরিবহণ মন্ত্রক যত দ্রুত ছাড়পত্র দেবে রাজ্য তত দ্রুতই কাজ করবে। শুধু তাই নয় এই দিন বিধানসভায় ডবল ইঞ্জিনকে কটাক্ষ করে বিমানবন্দর নিয়ে বিজেপির কোর্টে বল খেলে দেন মুখ্যমন্ত্রী। বিজেপি বিধায়কদের উদ্দেশ্যে বলেন, কেন্দ্রে যেহেতু বিজেপির সরকার রয়েছে, তাই বিধায় বিজেপি বিধায়করা যাতে কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানান, ডবল ইঞ্জিন বিমানের ছাড়পত্র দ্রুত দেওয়ার জন্য। কারণ এই রাজ্যে তাঁদের কাজের তেমন কোনও খতিয়ান এখনও দেখতে পায়নি বাংলার মানুষ।

বিজেপি বিধায়কদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “বিমানবন্দর তৈরির জন্য আপনারা দ্রুত দিল্লি থেকে ছাড়পত্রের ব্যবস্থা করুন। ডবল ইঞ্জিন বিমান চলাচলের জন্য ছাড়পত্র দেওয়া হোক। ইতিমধ্যেই বিমানবন্দরের জন্য ৩০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। আকাশে কার কী ভাগ্যে আছে, সেটা কেউ বলতে পারে না। কেন্দ্রের উচিত ডবল ইঞ্জিন বিমান যাতে চালু করা যায় সেটা ভেবে দেখা।”

Previous articleপড়ুয়াদের ঘাড়েও জিএসটির বোঝা! কেন্দ্রের ‘তুঘলকি সিদ্ধান্তের’ প্রতিবাদে সরব তৃণমূল
Next articleসংখ্যালঘু থেকে আবাস, কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী